কথিত বন্দুকযুদ্ধ দুই জেলায় নিহত ৪

মত ও পথ প্রতিবেদক

বন্দুকযুদ্ধ
ফাইল ছবি

র‌্যাব ও পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধ চট্টগ্রাম জেলায় ৩ জন এবং চাঁদপুরে ১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ মঙ্গলবার ভোরে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ছোটকুমিরা এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ জন নিহত হয়েছেন। নিহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

universel cardiac hospital

তবে র‍্যাবের দাবি, নিহতরা ডাকাতদলের সদস্য। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তলসহ দুটি আগ্নেয়াস্ত্র, ১২ রাউন্ড গুলি এবং দুইটি ধারালো অস্ত্র (দা) উদ্ধার করা হয়েছে বলেও দাবি করা হয়েছে র‍্যাবের পক্ষ থেকে।

র‌্যাব-৭’র উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিমের ভাষ্যমতে, ভোরে র‌্যাবের টহলদলের সঙ্গে ছোটকুমিরা এলাকায় আন্তঃজেলা ডাকাতদলের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে তিনজনের গুলিবিদ্ধ মরদেহ, একটি বিদেশি পিস্তলসহ দুটি আগ্নেয়াস্ত্র, ১২ রাউন্ড গুলি এবং দুইটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

এদিকে চাঁদপুরের ফরিদগঞ্জে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। মঙ্গলবার ভোররাতে উপজেলার আনন্দবাজার এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় ঘটে। নিহতের পরিচয় জানা যায়নি।

তবে পুলিশের দাবি, তিনি ডাকাতদলের সদস্য। নিহত ব্যক্তির কাছ থেকে একটি এলজি ও দুটি রামদা উদ্ধার করা হয়েছে বলে দাবি করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

ফরিদগঞ্জ থানার ওসি আবদুর রকিবের ভাষ্যমতে, সহকারী উপপরিদর্শক মঞ্জুর হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল  কড়ৈতলী এলাকায় টহল দিতে যাচ্ছিল। দলটি আনন্দবাজার এলাকার পাশে পৌঁছালে বাগান থেকে একদল ডাকাত পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা পুলিশ ছোড়ে। এতে ডাকাতদল পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে অজ্ঞাতপরিচয়ের একজনের লাশ পাওয়া যায়। একইসঙ্গে একটি এলজি ও দুটি রামদা উদ্ধার করা হয়।

গত রবিবার রাতে পাশের শাহাপুর গ্রামের আখনবাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। তিনটি বসতঘরে ঢুকে ডাকাতদল স্বর্ণালংকার ও টাকা লুট করে নিয়ে যায়। ওই ঘটনার পর থেকে ওই এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে