বাংলাদেশ-ভারত ম্যাচ দিল্লিতেই হবে

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-ভারত ম্যাচ দিল্লিতেই

দিওয়ালী পরবর্তী সময়ে ভারতের রাজধানী দিল্লির বায়ু দূষণ বেশ বেড়ে যায়। দিওয়ালীর এক সপ্তাহের মাথায় অরুণ জেটলি স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ। কিন্তু বায়ু দূষণের মধ্যে কেন দিল্লিতে এই ম্যাচ হবে সেটা নিয়ে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম প্রতিবেদন প্রকাশ করেছিল। ম্যাচটি সরিয়ে নেওয়া যায় কিনা সেটাও বলা হয়েছিল।

কিন্তু ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) ও দিল্লি জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) পক্ষ থেকে বলা হয়েছিল আবহাওয়া এমন একটি বিষয় যেটার উপর তাদের হাত নেই। আর যেহেতু দিওয়ালীর এক সপ্তাহ পর রাতে খেলা হবে সেহেতু খুব একটা সমস্যা হবে না।

universel cardiac hospital

সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওলও তাদের সঙ্গে সুর মিলিয়েছেন। তিনিও জানিয়েছেন যে দিল্লিতেই হবে ভারত-বাংলাদেশ ম্যাচ। তিনি আশাবাদী নভেম্বরে দিল্লির বায়ু দূষণ এই ম্যাচে খুব একটা প্রভাব ফেলবে না। বাতাসের কোয়ালিটি বাড়াতে তারা পদক্ষেপ নিয়েছে।

কেজরিওল বলেন, আশা করছি দূষণ ক্রিকেটের পথ আগলে দাঁড়াবে না। দূষণ কমাতে আমরা ‘ওড-ইভেন’ স্কিম চালু করেছি। এই মৌসুমে দিল্লিতে এর আগেও ম্যাচ হয়েছে। ভারত-বাংলাদেশ ম্যাচটিও যথারীতি হওয়া উচিত।

এ বিষয়ে বিসিসিআইয়ের একজন কর্মকর্তা বলেছেন, আমরা দিল্লির দূষণ নিয়ন্ত্রণ কমিটির সঙ্গে কথা বলেছিলাম। তারা আমাদের জানিয়েছিল যে ৩ নভেম্বর খুব একটা দূষণ থাকবে না। সে কারণে আমরা দিল্লিতে ম্যাচটি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিলাম। যেহেতু ম্যাচটির সূচি তৈরি হয়ে গেছে, এখন আর পরিবর্তন করার কোনো পরিকল্পনা আমাদের নেই।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে