ভারত সফর : টি-টোয়েন্টিতে অধিনায়ক রিয়াদ, টেস্টে মুমিনুল

ক্রীড়া প্রতিবেদক

রিয়াদ-মুমিনুল
রিয়াদ-মুমিনুল। ফাইল ছবি

বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান সব ধরনের ক্রিকেটে দুই বছরের জন্য নিষিদ্ধ হওয়ায় ভারত সফরে যেতে পারছেন না টেস্ট ও টি-টোয়েন্টিতে। এই কারণে ভারত সফরে টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে দায়িত্ব পালন করবেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর টেস্ট সিরিজে অধিনায়কত্ব করবেন মুমিনুল হক। আজ মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (আইসিসি)।

তিনটি টি-টোয়েন্টি ও দুইটি ওয়ানডে খেলতে আগামীকাল বুধবার ভারত সফরে যাওয়ার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। ৩ নভেম্বর দিল্লিতে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।

universel cardiac hospital

এরপর ৭ নভেম্বর রাজকোটে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। ১০ নভেম্বর নাগপুরে হবে শেষ টি-টোয়েন্টি। ইন্দোরে ১৪ নভেম্বর শুরু হবে প্রথম টেস্ট। ২২ নভেম্বর কলকাতায় শুরু হবে দ্বিতীয় টেস্ট।

সম্প্রতি বিসিসিআইয়ের নতুন সভাপতির দায়িত্ব দিয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী। তিনি দায়িত্ব নেয়ার পর দিবা-রাত্রির টেস্ট আয়োজিনের সিদ্ধান্ত নেন।

তাছাড়া ২২ নভেম্বর কলকাতা টেস্টের প্রথমদিন স্টেডিয়ামে উপস্থিত থাকতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানায় বিসিসিআই। প্রধানমন্ত্রী বিসিসিআইয়ের আমন্ত্রণে সাড়া দিয়েছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে