সম্রাটকে কারাবিধি অনুযায়ী উন্নত চিকিৎসা দেয়ার নির্দেশ

মত ও পথ প্রতিবেদক

ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট
বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ফাইল ছবি

আদালত যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ক্যাসিনো সম্রাট খ্যাত ইসমাইল চৌধুরী সম্রাটকে কারাবিধি অনুযায়ী উন্নত চিকিৎসা দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

আজ বুধবার ঢাকা মহানগর হাকিম আদালতে সম্রাটের উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তির আবেদন করেন তার আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন হীরা। আবেদনে আইনজীবী উল্লেখ করেন, সম্রাট খুবই অসুস্থ। তার উন্নত চিকিৎসা প্রয়োজন। উন্নত চিকিৎসা না পেলে জীবন সংকটময় হতে পারে।

universel cardiac hospital

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আদালত কারাবিধি অনুযায়ী কারা কর্তৃপক্ষকে উন্নত চিকিৎসা দিতে নির্দেশ দেন।

রমনা থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

সম্রাটের আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন হীরা বলেন, আমরা সম্রাটের উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তির একটি আবেদন করি। আদালত কারাবিধি অনুযায়ী জেলারকে উন্নত চিকিৎসা দিতে নির্দেশ দিয়েছেন।

হাজির করা হয়নি সম্রাট-আরমানকে

রমনা থানার অস্ত্র ও মাদক আইনে করা মামলায় সম্রাট এবং আরমানের হাজিরার দিন ধার্য ছিল। কিন্তু তাদের আদালতে হাজির না করে কারা কর্তৃপক্ষ একটি কাস্টডি পাঠান।

ঢাকা মহানগর হাকিম আদালতের (সিএমএম) হাজতখানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শহিদুল ইসলাম বলেন, আজ সম্রাট ও আরমানকে আদালতে হাজির না করায় কাশিমপুর কারা কর্তৃপক্ষ আমাদের কাছে কাস্টডি পাঠিয়েছেন।

সম্রাটের আইনজীবী বলেন, আজ সম্রাটকে আদালতে হাজির করার জন্য দিন ধার্য ছিল। কিন্তু কী কারণে কারা কর্তৃপক্ষ তাকে আদালতে হাজির করেনি তা আমাদের জানায়নি।

সম্রাটের বিরুদ্ধে অস্ত্র মামলার প্রতিবেদন ৬ নভেম্বর

রাজধানীর রমনা থানায় যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ক্যাসিনো সম্রাট খ্যাত ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে করা অস্ত্র মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল আজ। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী ৬ নভেম্বর দিন ধার্য করেন।

সম্রাট-আরমানের বিরুদ্ধে প্রতিবেদন ২১ নভেম্বর

যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ক্যাসিনো সম্রাট খ্যাত ইসমাইল চৌধুরী সম্রাট ও সহ-সভাপতি এনামুল হক আরমানের বিরুদ্ধে মাদক মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২১ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। বুধবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে