সাকিব ছাড়াও বাংলাদেশে অনেক ভালো ক্রিকেটার রয়েছে : সৌরভ

ক্রীড়া প্রতিবেদক

বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি
বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি। ফাইল ছবি

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে আইসিসিকে অবহিত না করানোর জন্য দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন সাকিব আল হাসান। যে কারণে কলকাতায় তাকে ছাড়াই দিবা-রাত্রির টেস্টে খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।

দলের সেরা তারকাকে ছাড়া প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্টে খেলতে নামা বাংলাদেশের জন্য মোটেও সুখকর হবে না বলে মনে করছেন ক্রিকেট বোদ্ধারা। কিন্তু বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি বলছেন ভিন্নকথা। তিনি বিশ্বাস করেন- সাকিবকে ছাড়াই মানিয়ে নিতে পারবে বাংলাদেশ দল।

universel cardiac hospital

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, সাকিবের অনুপস্থিতিতে বাংলাদেশ ক্রিকেট দলের বিশেষ কোনো অসুবিধা হবে না। সাকিব ছাড়াও বাংলাদেশে অনেক ভালো খেলোয়াড় রয়েছেন, যারা মানিয়ে নিতে পারবেন।

মঙ্গলবার (২৯ অক্টোবর) বিসিবি দিবা-রাত্রি টেস্টে গোলাপি বল দিয়ে খেলতে রাজি হয়েছে। দিবা-রাত্রির এই টেস্টে দুই দলের জন্যই শিশির সমস্যা হয়ে দাঁড়াতে পারে।

বিসিসিআই সভাপতি এই ব্যাপারে আশ্বস্ত করে বলেন, খেলার মধ্যে শিশির কোনো সমস্যা করবে বলে মনে হয় না। আমরা এর একটি উপায় বের করব। ইডেনে এর আগেও দিবা-রাত্রির ওয়ানডে ম্যাচ হয়েছে। প্রয়োজনে আমরা স্প্রে ব্যবহার করব।

গতকিছু দিন যাবত বাংলাদেশ ক্রিকেট টালমাটাল অবস্থায় রয়েছে। এমন অবস্থায় ভারতীয় ক্রিকেট বোর্ডের আবেদনে গোলাপি বলে খেলতে রাজি হওয়ায় বিসিবিকে ধন্যবাদ জানিয়েছেন সৌরভ।

প্রসঙ্গত, নভেম্বরের ৩ তারিখ দিল্লীতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ দিয়ে ভারত সিরিজ শুরু করবে বাংলাদেশ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে