বেনাপোলে ৩ কোটি টাকার স্বর্ণসহ আটক ৪

যশোর প্রতিনিধি

আটক চারজনের মধ্যে একজন
আটক চারজনের মধ্যে একজন। ছবি-সংগৃহীত

যশোরের বেনাপোল সীমান্ত এলাকায় পৃথক অভিযানে ৩ কোটি ৬ লাখ ৮৪ হাজার টাকার ৬৯ পিস স্বর্ণের (৬ কেজি ১৮৫ গ্রাম) বার ও নগদ ১২ হাজার ডলার উদ্ধার এবং ৪ জনকে আটক করেছে বিজিবি।

আজ বৃহস্পতিবার ভোর থেকে সকাল ৮টা পর্যন্ত অভিযানে এসব উদ্ধার করা হয়।

universel cardiac hospital

আটককৃতরা হলো- বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেলে মোবিন চৌধুরী (৫৬) ও পোড়াবাড়ি নারানপুর গ্রামের আকবার আলীর ছেলে নুরুল ইসলাম (৩৬) এবং ডলারসহ আটককৃতরা হলো- একই থানার পুটখালী গ্রামের মহিউদ্দিনের ছেলে রফিকুল ইসলাম (৩৫) ও একই গ্রমের শহিদুলের ছেলে আব্দুর রাজ্জাক।

যশোর ৪৯ বিজিবির উপ-পরিচালক ফারুক হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল সাদিপুর গ্রামের বেলতলা মোড় থেকে মোবিন চৌধুরী নামে একজনকে ৪৯ পিস স্বর্ণের (৩ কেজি ৮৫০ গ্রাম) বারসহ আটক করা হয়। সে সাইকেলে করে স্বর্ণ বহন করছিল। এরপর যশোর বেনাপোল মহাসড়কের আমড়াখালী বিজিবি চেকপোস্ট থেকে একটি লোকাল বাসে তল্লাশি করে নুরুল ইসলাম নামে একজনকে ২০ পিস স্বর্ণের (২ কেজি ৩৩৫ গ্রাম) বারসহ আটক করা হয়। নুরুল অভিনব কায়দায় পায়ে আ্যাংলেটের মধ্যে করে যশোর থেকে বেনাপোলের দিকে যাচ্ছিল। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ০৬ লাখ ৮৪ হাজার ২৫ টাকা। আটককৃতদের মামলা দিয়ে স্বর্ণসহ বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

অপদিকে পুটখালী ২১ বিজিবি ক্যাম্পের সুবেদার মশিউর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী মসজিদ বাড়ি চেকপোস্ট থেকে রফিকুল ও রাজ্জাককে আটক করা হয়েছে। তারা ভারত থেকে চোরাইপথে ডলার এনে পাচার করছিল বলে তিনি জানান। আটককৃতদের ডলারসহ বেনাপোল পোর্ট থানায় মামলা দিয়ে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, মোবিন এরআগে ৫২ পিস স্বর্ণসহ বেনাপোলের কাগজপুকুর এলাকায় বিজিবির কাছে আটক হয়েছিল। সেই মামলায় সে জামিনে এসে আবারও স্বর্ণ পাচার কাজে লিপ্ত রয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে