মালয়েশিয়ায় চিঠি দেয়ায় বায়রার কাছে ব্যাখ্যা চেয়েছে মন্ত্রণালয়

মত ও পথ প্রতিবেদক

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। ফাইল ছবি

মালয়েশিয়ার শ্রমবাজার সম্পর্কে দেশটির দুটি মন্ত্রণালয়কে দেয়া বায়রা মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমানের চিঠির ব্যাখ্যা চেয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় চিঠি দিয়েছে। মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, আজ শনিবার বিকেলে চিঠি ইস্যু করে মন্ত্রণালয়। বায়রা সচিবালয় বরাবর চিঠি পাঠানো হয়।

universel cardiac hospital

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ মত ও পথকে বলেন, বায়রা রিক্রুটিং এজেন্টদের সংগঠন। আমরা রিক্রুটিং এজেন্টদের সাথে কাজ করছি। এ কারণে বায়রার সাথে বন্ধুত্ব রেখে চলতে চাই। কিন্তু আমাদের দায়-দায়িত্ব তো দিয়ে দিতে পারি না।

মন্ত্রী বলেন, শ্রমবাজার ইস্যুতে মালয়েশিয়া সরকারকে পরামর্শ দিয়ে চিঠি দেয়ার এখতিয়ার নেই বায়রার। শ্রমবাজার নিয়ে কথা হচ্ছে দু-দেশের সরকারের মধ্যে। বায়রা তো সরকার না।

মন্ত্রী মনে করেন, এই চিঠিকে গুরুত্ব দেবে না মালয়েশিয়া। কারণ বায়রা সরকার না। তবে কেউ ভিন্ন উদ্দেশ্য নিয়ে কোনো কিছু করলে, দেশের ক্ষতি হতে পারে।

গত ২৭ অক্টোবর মালয়েশিয়া সরকারের দুই মন্ত্রী চিঠি দেন বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান। চিঠিতে, মালয়েশিয়া শ্রমবাজার নিয়ে বেশ কিছু বিষয় তুলে ধরেন। কর্মী নিতে মালয়েশিয়া সরকার যেই পদ্ধতি ব্যবহার করছে তা গ্রহণযোগ্য নয় বলে মতামত দেন। একই সাথে অন্য প্রতিষ্ঠানকে এই দায়িত্ব দেয়ার পরামর্শ দেন।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত ৩১ অক্টোবর বায়রা মহাসচিবকে মন্ত্রণালয়ে ডেকে ক্ষোভ জানিয়েছেন মন্ত্রী। এ সময় চিঠির বিষয়ে তাকে ব্যাখ্যা দিতে বলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে