সাকিবের অনুপস্থিতি বাকিদের জন্য সুযোগ : রিয়াদ

ক্রীড়া প্রতিবেদক

সাকিব-রিয়াদ
সাকিব-রিয়াদ। ফাইল ছবি

ভারত সফরের ঠিক আগ মুহূর্তে সাকিব আল হাসানকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। নিষেধাজ্ঞার কারণে এই সফরে নেই তিনি। তার পরিবর্তে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিবের অভাব অবশ্যই অপূরণীয়। কিন্তু তার অনুপস্থিতিতে সবার জন্য সুযোগ বলে মনে করছেন মাহমুদউল্লাহ।

আজ শনিবার দিল্লিতে এ বিষয়ে তিনি বলেন, সাকিবের না থাকাটাকে আমরা কোনো চাপ হিসেবে নিচ্ছি না। আমরা বরঞ্চ অনুপ্রাণিত যেন ভালো পারফরম্যান্স করতে পারি। কারণ, সাকিবের অনুপস্থিতি আমিসহ প্রত্যেক খেলোয়াড়ের জন্যই সমান সুযোগ। ওরা যেন সাকিবের জায়গাটা পূরণ করতে পারে। আমি জানি সাকিবের জায়গা পূরণ করা এতো সহজ না। কারণ, একজন সাকিব একদিনে তৈরি হয়নি। ১০-১২ বছর ধরে ও আন্তর্জাতিক ক্রিকেটে পারফর্ম করে আসছে। তারপরও আমাদের যতটুকু সামর্থ্য আছে সেটা নিয়ে ওই জায়গাটা যেন পূরণ করতে পারি।

universel cardiac hospital

ভারপ্রাপ্ত অধিনায়ক রিয়াদ বলেন, কম্বিনেশনের দিক দিয়ে চিন্তা করলে সবসময় সাকিবের না থাকাটা প্রভাব ফেলে। কারণ, একজন টপ ক্লাস অল রাউন্ডার না থাকলে তা অবশ্যই দলে বড় একটা প্রভাব ফেলে। আমার মনে হয় ওই জায়গা থেকে কম্বিনেশনে আমাদের হয়তো একজন বাড়তি ব্যাটসম্যান ও বোলারের দিকে যেতে হবে।

কালকের ম্যাচের জন্য অভিজ্ঞদের পাশাপাশি নতুন খেলোয়াড়দের দিকে তাকিয়ে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

তিনি বলেন, যারা ইয়াংস্টার আছে… আফিফ, নাঈম, বিপ্লব… এদের ওপর আমার শতভাগ বিশ্বাস আছে। ওরা ভালো পারফরম্যান্স করতে পারবে এটা আমি পুরোপুরি বিশ্বাস করি। তবে ব্যক্তিগতভাবে ওরা কি চিন্তা করছে, ওদের মানসিকতা কিরকম, এসব ওদের ওপর নির্ভর করছে বেশি। তারপরও আমরা নিজেদের মধ্যে কথা বলি যারা সিনিয়র খেলোয়াড়রা আছে, মুশি আছে… ওরা সবাই নিজেদের মধ্যে কথা বলছে। আমাদের প্রশ্ন করছে। বেশ ভালো দিক এটা।

দলে নেই সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তাদের এই না থাকাটা কোনো চাপের কিনা? মাহমুদউল্লাহ বলেন, না প্রেশারের কিছু নেই। ইন্টারন্যাশনাল ক্রিকেটে এটা থাকবে। সেটা হজম করে নিয়ে আপনাকে খেলতে হবে। সয়ে নিয়ে পারফর্ম করতে হবে। তবে আমি হ্যাপি যে আল-আমিন কামব্যাক করেছে। অনেক দিন ধরে বাংলাদেশ দলের হয়ে খেলেছে ও। সানি একজন এক্সপেরিয়েন্সড ক্যাম্পেইনার। সব মিলে আমি খুব আশাবাদী। এখন মাঠে নেমে পারফরম্যান্সের বিষয়টা দেখতে হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে