ছাত্রদলের বিবাহিত পদপ্রত্যাশীদের অনশন ভাঙালেন ফখরুল

মত ও পথ প্রতিবেদক

ছাত্রদলের বিবাহিত পদপ্রত্যাশীদের অনশন ভাঙালেন ফখরুল
ফাইল ছবি

সংগঠনের কেন্দ্রীয় ও ইউনিট কমিটিতে পদবঞ্চিত হওয়ার আশঙ্কায় অনশনরত ছাত্রদলের বিবাহিত নেতাদের অনশন ভাঙালেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়ে আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পানি পান করিয়ে ছাত্রনেতাদের অনশন ভাঙান তিনি।

universel cardiac hospital

অনশনকারীদের অন্যতম নেতা গত কেন্দ্রীয় কমিটির স্কুলবিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান বলেন, বিএনপির মহাসচিব আমাদের আশ্বাস দিয়ে অনশন ভাঙিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হল শাখার সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুজাহিদুর রহমান এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সাবেক যুগ্ম আহ্বায়ক কামাল আহম্মেদকে পানি পান করান তিনি।

আরাফাত বলেন, বিএনপির মহাসচিব বলেছেন- তোমাদের দাবি নিয়ে আমি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছি। আবারও কথা বলব। আমরা মহাসচিবের কথায় আশ্বস্ত হয়েছি।

বুধ ও বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত অনশন করেন তারা। শুক্রবার বিকালে বিএনপির ভাইস চেয়ারম্যান ক্যান্সার আক্রান্ত সাদেক হোসেন খোকার জন্য দলের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ উপলক্ষে খোকার প্রতি সম্মান জানিয়ে ছাত্রদলের বিবাহিত নেতারা তাদের কর্মসূচি স্থগিত করেন। একদিন বিরতির পর শনিবার সন্ধ্যা থেকে আবারও অনশনে বসেন ছাত্রদলের বিবাহিত নেতারা।

ছাত্রদল সূত্রে জানা গেছে, সম্প্রতি সংগঠনটির কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বিবাহিতরা প্রার্থী হতে পারবেন না বলে শর্ত জুড়ে দেয়া হয়। শীর্ষ দুই নেতা বাদে বাকি পদে বিবাহিতদের ব্যাপারে কোনো শর্ত ছিল না। কিন্তু কাউন্সিলের পর একটি সিন্ডিকেট নতুন করে এ শর্ত জুড়ে দেয়ার পাঁয়তারা শুরু করে। বিবাহিতদের পূর্ণাঙ্গ কমিটিতে রাখা হবে না বলে গুঞ্জন ছড়িয়ে দেয়া হয়।

অথচ বিগত আন্দোলন-সংগ্রামে বিবাহিত অনেক নেতা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তাদের অনেকের বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে। তাই সবকিছু বিবেচনা করে এ কমিটিতে তাদের জায়গা দিতে হাইকমান্ডের প্রতি অনুরোধ জানান। এবং একপর্যায়ে দাবি আদায়ে তারা অনশন শুরু করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে