টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, নাঈমের অভিষেক

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ
ফাইল ছবি

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে। বায়ু দুষণের মধ্যেই চলছে বাংলাদেশ-ভারত ম্যাচ।

universel cardiac hospital

টাইগারদের এই গুরুত্বপূর্ণ সিরিজে দলে নেই সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে না জানানো কারণে আইসিসি সাকিবকে নিষিদ্ধ করে।

অন্যদিকে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ভারত সফর থেকে নিজেকে সরিয়ে নেন তামিম। সাকিব-তামিম ছাড়াই খেলতে হচ্ছে মাহমুদউল্লাহদের।

এই ম্যাচে বাংলাদেশ একাদশে সুযোগ পেয়েছেন ব্যাটসম্যান নাঈম শেখ। এই ম্যাচের মাধ্যমে তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো।

ভারতের মাঠে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হলে বড় লজ্জায় পড়ে যাবে টাইগাররা। এমনটি হলে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ম্যাচ হারের লজ্জা রেকর্ড গড়া শ্রীলংকার সঙ্গী হবে বাংলাদেশ।

টসের পর টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, আমরা বল করতে চাই। তাদের যত সম্ভব কম রানের মধ্যে আটকে রাখার চেষ্টা করব। সাকিব ও তামিম না থাকায় এটা অন্যদের জন্য নিজেকে মেলে ধরার বড় একটা সুযোগ।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন।

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, রিশাব পান্ত (উইকেটরক্ষক), ক্রুনাল পান্ডিয়া, শিভম দুবে, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, খলিল আহমেদ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে