জাবিতে আন্দোলনে ইন্ধনদাতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : নওফেল

মত ও পথ প্রতিবেদক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল দুর্নীতিতে অভিযুক্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে আন্দোলনের জন্য অনেকে ইন্ধন দিয়েছেন উল্লেখ করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

আজ শনিবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

universel cardiac hospital

মহিবুল হাসান চৌধুরী বলেন, আধুনিক প্রযুক্তির কল্যাণে কোনো কিছু এখন আর অজানা নয়। অনেক সময় জাতীয় স্বার্থের কথা চিন্তা করে শিক্ষার্থী ও শিক্ষকদের কথা চিন্তা করে ছাড় দেওয়া হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্বদ্যিালয়ে কে কার বিরুদ্ধে ষড়যন্ত্রের মাধ্যমে নাটক সাজিয়ে অরাজকতা সৃষ্টি করছে তার খবর আমাদের কাছে আছে। এই আন্দোলনের পেছনে কারা ইন্ধন দিচ্ছে সেটি সরকার জানে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষা উপ-মন্ত্রী বলেন, যে প্রকল্পে অর্থ ছাড় হয়নি সেখানে দুর্নীতির অভিযোগ তুলে যারা ক্যাম্পাসে অস্থির পরিস্থিতি সৃষ্টি করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। যেকোনো অন্যায়ের প্রতিবাদ করার অধিকার আছে, কিন্তু অরাজকতা সৃষ্টির অধিকার কারো নেই। তবে উপাচার্যের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্তে প্রমাণিত হলে তার বিরুদ্ধেও সরকার ব্যবস্থা নেবে।

রাজনৈতিক কিছু দল এ আন্দোলনের ইন্ধন যোগাচ্ছে এমন ইঙ্গিত করে উপমন্ত্রী বলেন, কিছু কিছু রাজনৈতিক দল মাঠের রাজনীতিতে তাদের অবস্থান জনগণের মধ্যে আস্থা আনতে না পারায় বিশ্ববিদ্যালয়গুলোকে বেছে নিয়েছে। ফলে নিজেদের উদ্দেশ্য হাসিল করতে শিক্ষার্থীদের ব্যবহার করে ক্যাম্পাসের পরিস্থিতি অস্থিতিশীল করছে।

তিনি  বলেন, যারা শিক্ষা কার্যক্রম ব্যহত করার জন্য এমন হীন কার্যক্রম করছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পরও ক্যাম্পাস ত্যাগ না করে কী উদ্দেশ্যে সারারাত অবস্থান করা হচ্ছে সে প্রশ্নও রেখেছেন তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে