বাদলের জানাজা সম্পন্ন: মরদেহে রাষ্ট্রপ্রতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মত ও পথ প্রতিবেদক

মঈন উদ্দীন খান বাদল
মঈন উদ্দীন খান বাদল। ফাইল ছবি

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও জাসদের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদলের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। জানাজার পর তার মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

আজ শনিবার সকালে সংসদ ভবনের ট্যানেলে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তার জানাজায় সংসদ সদস্যরা ছাড়াও সংসদের কর্মকর্তা-কর্মচারী ও আশপাশের এলাকাবাসী অংশ নেন।

universel cardiac hospital

জানাজা শেষে মুক্তিযোদ্ধা হিসেবে তাকে গার্ড অব অর্নার দেয়া হয়। এরপর রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মরহুমের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার সেখানে উপস্থিত থেকে তার মরদেহে শ্রদ্ধা জানান। ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিতি ছিলেন।

উল্লেখ্য, ভারতের বেঙ্গালুরুতে নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ৭ নভেম্বর ভোর সাড়ে ৫ টার দিকে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি…..রাজিউন)। গতকাল শুক্রবার ভারত থেকে তার মরদেহ ঢাকায় আনা হয়।

মঈন উদ্দীন খান বাদল ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার সারোয়াতলীতে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে জীবন বাজি রেখে তিনি শত্রু বিরুদ্ধে লড়াই করেন। তিনি বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যকরী সভাপতি ও তিনবারের সংসদ সদস্য ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে