মহিলা উন্নয়ন প্রকল্পে সংশোধনী আসছে

মত ও পথ প্রতিবেদক

সরকারি লগো

প্রশিক্ষণ খাতে প্রশিক্ষনার্থীদের সংখ্যা বৃদ্ধি, প্রকল্প ব্যয় বৃদ্ধিসহ অন্যান্য প্রয়োজনীয় খাতে হ্রাস বৃদ্ধির ফলে প্রস্তাবিত নগরভিত্তিক মহিলা উন্নয়ন প্রকল্পে (২য় পর্যায়) ১ম সংশোধন করা হচ্ছে।

প্রকল্পটির মূল অনুমোদন ছিল ৮৬ কোটি ১৫ লাখ টাকা। যা এখন প্রস্তাব করা হয়েছে ৯০ কোটি ৫৫ লাখ টাকায়।  অর্থাৎ আগের অর্থের থেকে ৪ কোটি ৪০ লাখ টাকা বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। যা পুরোপুরি সরকারি অর্থায়নে ব্যয় করা হবে।

universel cardiac hospital

মহিলা ও শিশু মন্ত্রণালয়ের উদ্যোগে এই প্রকল্পটি বাস্তবায়ন করছে জাতীয় মহিলা সংস্থা।  প্রকল্পটি ২০১৬ সালের জুলাই মাস থেকে ২০২০ সালের জুন মাস পর্যন্ত মেয়াদ ছিল। তবে এখন তা ১ বছর বাড়িয়ে ২০২১ সালের জুন মাস পর্যন্ত করার প্রস্তাব করা হয়েছে।

পরিকল্পনা মন্ত্রণালয় সূত্র থেকে জানা গেছে, আগামী ১৩ তারিখ প্রস্তাবিত ১ম সংশোধনী এই প্রকল্পের উপর বিভাগীয় মূল্যায়ন কমিটির সভা রয়েছে। সেখানে এই প্রকল্পের সংশোধনের কারণ সম্পর্কে যাচাই-বাছাই করা হবে।

প্রকল্পটির প্রধান উদ্দেশ্য হচ্ছে, শহরভিত্তিক গরীব, দুঃস্থ বিত্তহীন মহিলাদেরকে যথোপযুক্ত দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ প্রদান করে উৎপাদনমুখী, কর্মক্ষম এবং আত্মনির্ভর হিসেবে গড়ে তোলা।

প্রকল্পটি ঢাকা মহানগরীতে ১০টি প্রশিক্ষণ কেন্দ্র, ৬১টি জেলা সদরে ৬১টি প্রশিক্ষণ কেন্দ্র ও চারটি উপজেলায় ৪টি প্রশিক্ষণ কেন্দ্রসহ মোট ৭৫টি প্রশিক্ষণ কেন্দ্র হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে