ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

মুমিনুল

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার কারণে হঠাৎই টেস্ট নেতৃত্ব এসে পড়লো এই ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে ‘কুল ক্রিকেটার’ হিসেবে পরিচিত মুমিনুল হকের কাঁধে। টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খেল বাংলাদেশ। ৬ষ্ঠ ওভারের শেষ বলে দলীয় ১২ রানের মাথায় ওমেশ যাদবের বলে সাজ ঘরের ফিরেন ওপেনার ইমরুল কায়েস এবং ৭ম ওভারে ইশান্ত শর্মার প্রথম বলে আরেক ওপেনার সাদমান বিদায় নেন। যার ফলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

সাদমান ও কায়েসের বিদায়ের পর মিথুনকে নিয়ে বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা করেন অধিনায়ক মুমিনুল। কিন্তু দলীয় ৩২ রানে মিথুনকে হারিয়ে পুরোপুরি ব্যাকফুটে বাংলাদেশ।

universel cardiac hospital

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৪৭ রান। ১৮ রান এবং ২ রান নিয়ে ব্যাটিং করছেন বাংলাদেশের দুই নির্ভরতার প্রতীক মুমিনুল ও মুশফিক।

এর আগে মুমিনুলের নেতৃত্বেই ভারতের বিপক্ষ ম্যাচ দিয়ে শুরু হয় বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপ অভিযান।

ইন্দোরের হলকার স্টেডিয়ামে ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে টস করতে নেমে মুমিনুল হক জিতলেন কয়েন নিক্ষেপে। টস জিতেই চোখ বন্ধ করে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক।

বাংলাদেশ একাদশ

ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুমিনল হক (অধিনায়ক), মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাজী এবং এবাদত হোসেন।

ভারত একাদশ

রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি এবং উমেষ যাদব।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে