ব্যাটিং ব্যর্থতার পর ক্যাচ মিসের আক্ষেপ

ক্রীড়া প্রতিবেদক

ব্যাটিং ব্যর্থতার পর ক্যাচ মিসের আক্ষেপ

ব্যাটিং ব্যর্থতার পরও ফিল্ডিংয়ে হতাশ করেছেন টাইগাররা। ১৫০ রানে অলআউট হওয়ার পর প্রত্যাশিত ফিল্ডিং করতে পারেননি বাংলাদেশ। ইন্দোর টেস্টের প্রথম দিনের শেষ বিকালে ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়ালকে সজঘরে ফেরানোর সুযোগ পেয়েও তা হাতছাড়া করেন ইমরুল কায়েস। আবু জায়েদ রাহীর বলে স্লিপে ক্যাচ তুলে দেন মায়াঙ্গ। কিন্তু সহজ ক্যাচটি তালুবন্দি করতে পারেননি কায়েস।

১৫০ রানে অলআউট হওয়ার পর দারুণ বোলিং করেন রাহি। তার শিকার হয়ে ইনিংসের শুরুতেই সাজঘরে ফেরেন রোহিত শর্মা। ভালো শুরুর রেস ধরে রাখতে পরেনি বাংলাদেশ। ১ উইকেটে ৮৬ রান সংগ্রহ করে ফুরফুরে মেজাজেই রয়েছে ভারত।

universel cardiac hospital

টেস্ট ক্রিকেটে ১৫০ আহামরি কোনো স্কোর নয়! ব্যক্তিগতভাবে একজন ব্যাটসম্যান টেস্টে এর চেয়েও ঢের বেশি রান করার সক্ষমতা রাখেন।

ভারতীয় ক্রিকেটারদের কথা বাদই দিলাম। বাংলাদেশ দলেইতো এমন অনেক ব্যাটসম্যান রয়েছেন, যারা অতীতে ১৫০ বা তার বেশি রানের একাধিক ইনিংস খেলেছেন।

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করেছেন। তার দেখাদেখি তামিম ইকবাল ও সাকিব আল হাসান টেস্টে ডাবল সেঞ্চুরি পেয়েছেন।

সাকিব-তামিম যেহেতু ভারত সফরে নেই তাদের কথা বাদ দিলাম। বাংলাদেশের বর্তমান টেস্ট দলে খেলা মুশফিক, মুমিনুল, ইমরুল কায়েসরাতো এর আগে ব্যক্তিগত সর্বোচ্চ ২১৯, ১৮১, ১৫০ রানের ইনিংস খেলেছেন। মাহমুদউল্লাহ রিয়াদ নিউজিল্যান্ডের বৈরি কন্ডিশনে ১৪৬ রানের ইনিংস খেলেছেন।

অথচ সেই মুশফিক, মুমিনুল, ইমরুল, মাহমুদউল্লাহদের নিয়ে গড়া বাংলাদেশ দল, ভারত সফরে ইন্দোর টেস্টে ব্যাটিংয়ে চরম ব্যর্থ।

বৃহস্পতিবার ভারতের ইন্দোরে হলকার ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা ও উমেশ যাদবদের গতির মুখে পড়ে তৃতীয় সেশন তথা চা পান বিররিত পরপরই অলআউট হয়।

দলীয় ৩১ রানে ইমরুল, সাদমান ইসলাম অনিক আর মোহাম্মদ মিঠুন আউট হওয়ার পর হাল ধরেন মুশফিক-মুমিনুল। তৃতীয় উইকেটে তারা গড়েন ৬৮ রানের জুটি। এরপর ফের ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৬১ রানে ৭ উইকেট হারিয়ে ১৫০ রানে গুটিয়ে যায় টাইগাররা। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন মুশফিক। এছাড়া ৩৭ রান করেন দেশের টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে খ্যাত অধিনায়ক মুমিনুল হক সৌরভ।

ভারতের হয়ে ৩ উইকেট নেন সামি। আর দুটি করে উইকেট নেন অন্য দুই পেসার ইশান্ত ও উমেশ যাদব। ২ উইকেট নেন ভারতীয় অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৪ রানে ভারত সেরা ওপেনার রোহিত শর্মার উইকেট হারায় স্বাগতিকরা। আবু জায়েদ রাহীর গতির মুখে পড়ে ৬ রানে ফেরেন রোহিত। এরপর আর কোনো সাফল্য পায়নি বাংলাদেশ। মায়াঙ্ক আগরওয়াল ও চেতেশ্বর পুজারার অনবদ্য ব্যাটিংয়ে ১ উইকেটে ৮৬ রান নিয়ে প্রথম দিন শেষ করে ভারত। ৩৭ ও ৪৩ রানে অপরাজিত রয়েছেন আগরওয়াল ও পুজারা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে