তারেকের নেতৃত্বে বিএনপিতে ‘নতুন প্রাণ’ সৃষ্টি হয়েছে : ফখরুল

মত ও পথ প্রতিবেদক

তারেক-ফখরুল
ফাইল ছবি

সুদূর লন্ডনে থেকেও দুঃসময়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক নেতৃত্ব দিচ্ছেন বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারেকের নেতৃত্বে বিএনপিতে ‘নতুন প্রাণ’ সৃষ্টি হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আজ সোমবার বিকালে তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় ফখরুল এসব কথা বলেন।

universel cardiac hospital

বিএনপি মহাসচিব বলেন, আমাদের নেতা তারেক রহমান অতি অল্প সময়ের মধ্যে বিএনপিকে গোছানোর কাজ প্রায় শেষ করে নিয়ে এসেছেন, নতুন প্রাণ সৃষ্টি করেছেন বিএনপির মধ্যে। এই দুঃসময়ে হাজার হাজার মাইল দূর থেকে তিনি দলকে পরিচালিত করছেন, এই দুঃসময়ে তিনি সঠিক নেতৃত্ব দিয়ে চলেছেন।

তারেকের সাংগঠনিক নেতৃত্বের প্রশংসা করে ফখরুল বলেন, আসুন আজকে তার জন্মদিনে আমরা তাকে শুভেচ্ছা জানাই, তার শতায়ু কামনা করি। সেই সঙ্গে তার কাছে আমরা এই শপথ করি যে, আমরা যেকোনো মূল্যে আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করব এবং যেকোনো মূল্যে দেশের গণতন্ত্রকে মুক্ত করে নিয়ে আসবো ইনশাল্লাহ।

তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, কোথাও তো কোনো কিছু খুঁজে পান নাই। সারা বিশ্বে তন্ন তন্ন করে খুঁজেছেন কোথাও কোনো দুর্নীতির চিহ্ন খুঁজে পান নাই। জোর করে আজকে তাকে সাজা দিয়ে এভাবে তাকে আটকিয়ে রেখেছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকেও একইভাবে মিথ্যা মামলা দিয়ে আটকে রাখা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়া কারাগারে আছেন। তাকে মুক্ত করার জন্য, গণতন্ত্রকে মুক্ত করবার জন্য, দেশকে রক্ষা করার জন্য আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। আমাদের নেতা যার দিকে গোটা বাংলাদেশ তাঁকিয়ে আছে সেই নেতার নেতৃত্বে আমরা নিশ্চয় বাংলাদেশকে মুক্ত করতে সক্ষম হবো।

দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রসঙ্গ তুলে ফখরুল বলেন, আজকে হাজার-হাজার, লাখ লাখ মানুষের বিরুদ্ধে মামলা, আমাদের বন্ধুরা অনেকে গুম হয়ে গেছেন। আমাদের ছেলেরা অনেক আজকে গ্রাম থেকে পালিয়ে আজকে ঢাকায় রিকশা চালাচ্ছে, হকারের কাজ করছে। এরকম একটা ভয়াবহ করুণ অবস্থার মধ্যে বাংলাদেশের রাজনীতি আছে। এই রাজনীতিকে মুক্ত করতে হবে। একমাত্র তারেকের নেতৃত্বেই এটা মুক্ত করা সম্ভব।

মির্জা ফখরুল বলেন, আজকে একটা দানবের হাতে দেশ পড়েছে। সব কিছু তছনছ করে দিচ্ছে। আপনি দেখুন যে, অর্থনীতির বলতে কিছু নেই। দাবি করে যে, উন্নয়নের রোল মডেল নাকি বাংলাদেশ। অথচ এদিকে দেখা যাচ্ছে, ঋণ ঋণ আর ঋণ। চতুর্দিকে  ঋণে সরকার একেবারে পুরোপুরি পূর্ণ হয়ে গেছে।

ছাত্র সমাজের অতীত গৌরবোজ্জল ভূমিকার কথা তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, আজকে এগিয়ে আসতে হবে তরুণ, যুবক ও ছাত্রদের। নেতৃত্ব দিতে হবে তাদের। কারও জন্য অপেক্ষা করলে চলবে না- কে ডাক দিলো কে ডাক দিলো না সেই অপেক্ষা করলে চলবে না। আজকে এই সভাতে তরুণ মুখ চতুর্দিকে। অনুপ্রাণিত হই, উদ্বেলিত হই, আশান্বিত হই যে, নিশ্চয়ই পরিবর্তন আসবে বলে আমি বিশ্বাস করি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরামের যৌথ উদ্যোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।

সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার মীর হেলালের সভাপতিত্বে ওবায়দুর রহমান চন্দন ও নাজমুল হাসানের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, আহমেদ আজম খান, উপদেষ্টা কাউন্সিলের সদস্য ফজলুর রহমান, শামুসর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা কায়সার কামাল, শহীদুল ইসলাম বাবুল প্রমুখ বক্তব্য দেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে