জার্মানির সাবেক রাষ্ট্রপতির ছেলেকে ছুরিকাঘাতে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক

জার্মানির সাবেক রাষ্ট্রপতির ছেলেকে ছুরিকাঘাতে হত্যা

জার্মানির সাবেক রাষ্ট্রপতি রিশার্ড ফন ভাইৎসেকারের ছেলে ফ্রিটজ ফন ভাইৎসেকার গতকাল মঙ্গলবার বার্লিনের একটি হাসপাতালে বক্তৃতা দেওয়ার সময় ছুরিকাঘাতে নিহত হয়েছেন।

ফন ভাইৎসেকার ওই হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন।

universel cardiac hospital

স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, পশ্চিম বার্লিনের চার্লটেনবুর্গে শ্লসপার্ক হাসপাতালে চিকিৎসা বিষয়ে ভাষণ দেওয়ার সময় ফন ভাইৎসেকারকে (৫৯) এক ব্যক্তি ছুরি মারেন। জনতার সহায়তায় হামলাকারী ঘাতককে আটক করা হয়েছে।

হামলাকারীকে থামানোর চেষ্টা করতে গিয়ে দর্শকদের মধ্য থেকে একজন গুরুতর আহত হয়েছেন। ওই ব্যক্তিকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

শ্লসপার্ক হাসপাতাল কর্তৃপক্ষ নিয়মিত এ ধরনের বক্তৃতার আয়োজন করে থাকে এবং সর্বসাধারণের জন্য তা উন্মুক্ত থাকে।

কর্তৃপক্ষ জানিয়েছে, হত্যার তদন্ত শুরু হয়েছে এবং তদন্তকারীরা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন এমন শ্রোতা ছাড়াও হাসপাতালের কর্মচারীদেরও বক্তব্য নিয়েছে।

চিকিৎসায় দীর্ঘদিনের অভিজ্ঞতাসম্পন্ন ফন ভাইৎসেকার ২০০৫ সালে বার্লিনের শ্লপার্ক ক্লিনিকে ওই পদে যোগ দেওয়ার আগে ফ্রাইবুর্গ, বোস্টন এবং জুরিখে কাজ করতেন।

ফ্রিটজ ফন ভাইৎসেকার জার্মানির প্রয়াত রাষ্ট্রপতি রিশার্ড ফন ভাইৎসেকারের চার সন্তানের একজন। ১৯৮৪ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত টানা দশ বছর জার্মান রাষ্ট্রপতির দায়িত্বে ছিলেন রিশার্ড ফন ভাইৎসেকার, ২০১৫ সালে মারা যান তিনি।

জার্মানির ফ্রি ডেমোক্র্যাটিক পার্টির নেতা ক্রিস্টিয়ান লিন্ডার বলেছেন, ফ্রিটজ ফন ভাইৎসেকারের মৃত্যুতে তিনি ‘স্তব্ধ’ হয়ে পড়েছিলেন।

লিন্ডার লিখেছেন, আমার বন্ধু ফ্রিটজ ফন ভাইৎসেকারকে আজ বার্লিনে ছুরিকাঘাত করা হয়েছে তিনি একজন নিবেদিতপ্রাণ ডাক্তার। আমি স্তব্ধ হয়ে পড়েছি।

সূত্র: ডয়েচে ভেলে

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে