ভারত থেকে ভোট ব্যবস্থাপনায় প্রশিক্ষণ নেবে ইসি

মত ও পথ প্রতিবেদক

নির্বাচন কমিশন
ফাইল ছবি

নির্বাচন ব্যবস্থাপনা বিষয়ক দক্ষতা বাড়াতে কর্মকর্তাদের ভারতে উচ্চতর প্রশিক্ষণে পাঠাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২ থেকে ৫ ডিসেম্বর একটি উচ্চ পর্যায়ের টিম দিল্লিতে অবস্থান করবে।

জানা যায়, ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমানে নেতৃত্বে ওই টিমে রয়েছেন ‘স্ট্রেনদেনিং অ্যান্ড ক্যাপাসিটি ডেভেলপমেন্ট অব ইলেকশন কমিশন সেক্রেটারিয়েট-এসসিডিইসিএস’ প্রকল্পের উপ-প্রধান মো. সাইফুল হক চৌধুরী।

universel cardiac hospital

তিনদিনের প্রশিক্ষণটি দেবে ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব ডেমোক্রেসি অ্যান্ড ইলেকশন ম্যানেজমেন্ট (আইআইআইডিইএম)। প্রশিক্ষণের যাবতীয় ব্যয় বহন করা হবে এসসিডিইসিএস প্রকল্প থেকে।

কর্মকর্তারা জানান, ঊর্ধ্বতন এই কর্মকর্তারা প্রশিক্ষণ নিয়ে এসে অন্য কর্মকর্তাদের দেশেই প্রশিক্ষণ দেবেন। নির্বাচনী ব্যবস্থাপনায় ইসিকে শক্তিশালীকরণ ও দক্ষতা বাড়ানোর ওপর প্রশিক্ষণ নেবেন তারা।

এর আগেও ভারত থেকে ভোটকেন্দ্র ব্যবস্থাপনা, ভোটার তালিকা কার্যক্রম, ইলেকট্রনিক ভোটিং মেশিনের ব্যবহারসহ নানা বিষয়ে জ্ঞান নিয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশন।

ইসির সহকারী সচিব ফাহমিদা সুলতানা স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি ইতিমধ্যে চিফ অ্যাকাউন্ট অফিসারসহ সংশ্লিষ্ট সবার কাছে পাঠানো হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে