পেসাপালো বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

পেসাপালো বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ
ছবি : সংগৃহিত

ভারতের পুনেতে গতকাল মঙ্গলবার থেকে শুরু হওয়া ‘১০ম পেসাপালো বিশ্বকাপ-২০১৯’ এর নারী ও মিশ্র বিভাগে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ।

আজ বুধবার নারী বিভাগের প্রথম ম্যাচে বাংলাদেশ ৮-২ পয়েন্টের ব্যবধানে ভারতকে হারায়। দ্বিতীয় ম্যাচে ২২-২ পয়েন্টের ব্যবধানে উড়িয়ে দেয় টিম অব এশিয়াকে। তাতে সেমিফাইনাল নিশ্চিত হয়ে যায় নারী দলের।

universel cardiac hospital

এদিকে মিশ্র বিভাগে মঙ্গলবার প্রথম ম্যাচে ফিনল্যান্ডকে ১১-৭ পয়েন্টের ব্যবধানে হারায় বাংলাদেশ। আজ দ্বিতীয় ম্যাচে ভারতকে ৭-১ পয়েন্টের ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে নাম লেখায়।

এদিকে পুরুষ বিভাগে বাংলাদেশ দুটি ম্যাচে অংশ নিয়ে দুটিতেই হার মেনেছে। প্রথম ম্যাচে বাংলাদেশ পুরুষ দল ৭-৫ পয়েন্টের ব্যবধানে হেরে যায় সুইজারল্যান্ডের কাছে। দ্বিতীয় ম্যাচে ফিনল্যান্ডের বিপক্ষেও লড়াই করে হেরে যায় ১২-১০ পয়েন্টের ব্যবধানে। অবশ্য এই বিভাগে এখনো পাঁচটি ম্যাচ বাকি রয়েছে বাংলাদেশের।

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় প্রথমবারের মতো পেসাপালো বিশ্বকাপে অংশ নিয়েছে ৩০ সদস্যের বাংলাদেশ দল।

এবারের বিশ্বকাপে বাংলাদেশসহ ৮টি দল অংশ নিয়েছে। গেল মে মাসে অনুষ্ঠিত এশিয়া পেসাপালো চ্যাম্পিয়নশিপে চার ক্যাটাগোরিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে প্রথমবারের মতো পেসাপালো বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ।

বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলো হলো- ভারত, বাংলাদেশ, ফিনল্যান্ড, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড, নেপাল, টিম অব এশিয়া ও ইন্ডিয়া ওয়েস্ট। এর মধ্যে পুরুষ বিভাগে ফিনল্যান্ড, ভারত, নেপাল, বাংলাদেশ, সুইজারল্যান্ড, ইন্ডিয়া ওয়েস্ট ও টিম অব এশিয়া প্রতিদ্বন্দ্বিতা করবে। মিশ্র বিভাগে ফিনল্যান্ড, ভারত, বাংলাদেশ, সুইজারল্যান্ড ও অস্ট্রেলিয়া প্রতিদ্বন্দ্বিতা করবে।

নারী বিভাগে ফিনল্যান্ড, ভারত, বাংলাদেশ ও ইন্ডিয়া ওয়েস্ট প্রতিদ্বন্দ্বিতা করবে। বিভিন্ন বিভাগে অংশ নেওয়া দলগুলো লিগ পদ্ধতিতে একে অপরের সঙ্গে খেলবে। সেখান থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি দল ফাইনাল খেলবে।

বিশ্বকাপে পুরুষ, মহিলা ও মিক্সড এই তিনটি ক্যাটাগোরিতে অংশ নিয়েছে বাংলাদেশ। তিনটি ক্যাটাগোরিতে ১৪ জন পুরুষ ও ৯ জন মহিলা খেলবেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে