‘১৫ ক্যাটাগরিতে বাংলাদেশি কর্মী নেবে জাপান’

সিলেট প্রতিনিধি

ইমরান আহমেদ
ইমরান আহমেদ। ফাইল ছবি

‘আন্তর্জাতিক শ্রমবাজার সম্প্রসারিত হচ্ছে। আগামী ২০২৫ সাল পর্যন্ত বাংলাদেশ থেকে ১৫ ক্যাটাগরিতে দক্ষ কর্মী নেবে জাপান সরকার’।

বৃহস্পতিবার দুপুরে সিলেট সার্কিট হাউজে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

universel cardiac hospital

সম্প্রতি সৌদি আরবে নির্যাতিত ৩৫ নারীর ভিডিওবার্তা সম্পর্কে মন্ত্রী ইমরান আহমদ বলেন, তাদের উদ্ধারে সেখানকার হাইকমিশন কাজ করছে। সরকার এই সমস্যা সমাধানে আন্তরিক প্রচেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, অবৈধভাবে বিদেশ পাঠানো ও জালিয়াতির অভিযোগে ১৬৬টি রিক্রটিং এজেন্সির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, লিবিয়া থেকে যারা ফেরত আসছে তারা অবৈধপথে সেখানে গিয়েছিল। যেহেতু তারা দেশে ফিরতে শুরু করেছেন, সেহেতু সরকার তাদের সাহায্য করবে। তিনি বলেন, যদিও তারা অবৈধপথে বিদেশ গিয়েছিল, তারপরও তারা আমাদের দেশেরই সন্তান। তাই তাদের যথাসাধ্য সহযোগিতা করবে সরকার।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) তাদের প্রত্যেককে ১ লাখ ৪০০ ডলার সহায়তা প্রদান করবে। এ সময় অন্যদের মধ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নজরুল ইসলাম, সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান, সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে