‘খালেদা জিয়াকে মুক্তি না দিলে সরকার পতনের আন্দোলন’

নিজস্ব প্রতিবেদক

খন্দকার মোশাররফ হোসেন
ড. খন্দকার মোশাররফ হোসেন। ফাইল ছবি

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে বন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৫ ডিসেম্বর মুক্তি না দিলে সরকার পতনের লাগাতার আন্দোলন করার হুঁশিয়ারি দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে তিনি এই হুঁশিয়ারি দেন।

universel cardiac hospital

দুর্নীতির মামলায় কারাগারে থাকা খালেদা জিয়ার জামিনের বিষয়ে বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য ছিলো। শুনানিতে আগামী ৫ ডিসেম্বর তার মেডিকেল রিপোর্ট আদালতে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়। সেদিনই জামিন শুনানি হবে।

বিএনপি নেতাকর্মীরা আশা করছেন ৫ ডিসেম্বর জামিন পাবেন খালেদা জিয়া। ড. মোশাররফ বলেন, ৫ ডিসেম্বর যদি তার মুক্তি না হয় তাহলে সরকার পতনের লাগাতার আন্দোলন শুরু হবে।

খালেদার জামিনের আশা প্রকাশ করে বিএনপির এই নেতা বলেন, পেশার প্রতি সম্মান জানিয়ে বেগম খালেদা জিয়ার শারীরিক দুরাবস্থার রিপোর্ট আপিল বিভাগে মেডিকেল বোর্ডের সদস্যরা জমা দেবেন।

আগামী ৫ ডিসেম্বর সর্বোচ্চ আদালতে কারাবন্দি বিএনপি প্রধানের জামিন না হলে লাগাতার সরকার পতনের আন্দোলনের হুমকি দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ। তিনি বলেছেন, ‘আগামী ৫ ডিসেম্বর বেগম খালেদা জিয়ার জামিন শুনানির দিন ধার্য করা হয়েছে। ওইদিন যদি বেগম জিয়ার জামিন না হয় তাহলে আমরা বুঝতে পারবো- সরাসরি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে এটি হচ্ছে। ওইদিন জামিন না হলে দেশনেত্রীর মুক্তির এক দফা দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল লাগাতার সরকার পতনের আন্দোলনে যাবে।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে