আন্দোলন ব্যর্থ হয়ে বিএনপি ও তার দোসররা চক্রান্ত করছে : কাদের

মত ও পথ প্রতিবেদক

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চায় আওয়ামী লীগ নম্বর ওয়ান বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রোববার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির বৈঠকে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

তিনি বলেন, আমাদের ১০টি সাংগঠনিক জেলা সম্মেলন সুন্দরভাবে সফল হয়েছে। উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে দু-একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। কিন্তু জেলা, মহানগর ও সহযোগী সংগঠনের সম্মেলনে এমন কিছু হয়নি, খারাপ খবরের শিরোনাম হতে পারে। এমনকি কমিটি ঘোষণার সময় স্বাভাবিক যে বিশৃঙ্খলা হয় সেটাও হয়নি। আমি দাবি করব, এখনও অভ্যন্তরীণ গণতান্ত্রিক চর্চায় আওয়ামী লীগ এ দেশে নম্বর ওয়ান। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সুসংগঠিত, সুশৃঙ্খল এবং ঐক্যবদ্ধ।

কাদের বলেন, শেখ হাসিনার নির্দেশনায় এবং সবার সহযোগিতায় চারটি সহযোগী ও ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত হয়। জাতীয় সম্মেলনকে সামনে রেখে আমরা দেশের জনগণের কাছে ক্লিন ইমেজের বার্তা দিতে চাই।

তিনি বলেন, সম্মেলনের মাধ্যমে নতুন পুরোনের সমন্বয়ে দলকে ঢেলে সাজাবে। আমরা এমনভাবে পার্টিকে সাজিয়ে নিচ্ছি যাতে মুজিববর্ষ উদযাপন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে সারা দুনিয়ার দৃষ্টি আকর্ষণ করতে পারি। সেখানে আন্তর্জাতিকভাবেও বিভিন্ন ইভেন্টে বিভিন্ন দেশের নেতারা, সরকারপ্রধান এবং বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। কাজেই আমরা সেভাবে দলকে প্রস্তুত করতে চাই।

তিনি বলেন, আগামী দুই বছর অলস হয়ে ঘরে বসে থাকার সুযোগ নেই। ওই সময় কোনো না কোনো কর্মসূচির মধ্যে থাকতে হবে। এ জন্য নেতাকর্মীদের মানসিকভাবে প্রস্তুত থাকার আহ্বান জানাই। যেন নেত্রীর ডাকে সব সংগঠন শৃঙ্খলার সঙ্গে শক্তি প্রদর্শন করতে পারে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা একটা সুশৃঙ্খল জাতীয় কাউন্সিল করতে চাই। এতে যেন কোনো গাফলতি এবং দলের সুনাম ও ভাবর্মূতি ক্ষুণ্ন না হয় সেই দিকে খেয়াল রাখবেন।

তিনি বলেন, আন্দোলন, নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি ও তার দোসররা চক্রান্ত করছে। দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকারের অশুভ পাঁয়তারা করছে তারা। আদালত প্রাঙ্গণকে তারা রণাঙ্গণে পরিণত করেছে। তারা আইন, বিচার এবং আদালত মানে না। রাজনীতিকে আমরা রাজনীতি দিয়ে মোকাবিলা করব।

সরকারি দল টাকা বানানোর রোগে আক্রান্ত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের জবাবে কাদের বলেন, দুর্নীতির জন্য পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন, হাওয়া ভবনে বিকল্প পাওয়ার হাউজ সৃষ্টি করে বিএনপির টাকা বানানোর মেশিন ছিল, আওয়ামী লীগে টাকা বানানোর বিকল্প কোনো পাওয়ার সেন্টার নেই। আমাদের সম্পদ হলো দেশের জনগণের ভালোবাসা। আমাদের মধ্যে যারা দুর্নীতি করবে তাদের রেহাই নেই, শুদ্ধি অভিযানের মাধ্যমে শেখ হাসিনা কাজের প্রমাণ দিয়েছেন। গুটি কয়েক অপকর্মকারীদের দায় দলের ত্যাগী কর্মীরা কেন নিবে? তাই নেত্রী যে পথ বেছে নিয়েছেন সেটা সঠিক পথ হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে