দুই সপ্তাহে ১০ কেজি ওজন কমালেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক

মিরপুর স্টেডিয়ামের আউটফিল্ডে বোলিং অনুশীলন করেন মাশরাফি।
মিরপুর স্টেডিয়ামের আউটফিল্ডে বোলিং অনুশীলন করেন মাশরাফি। ছবি : সংগৃহীত

গত দুই সপ্তাহে ১০ কেজি ওজন কমিয়ে ফেলেছেন মাশরাফি। নিয়ম করে কাকডাকা ভোরে এসে মিরপুর অ্যাকাডেমি মাঠে রানিং ও জিম করে নিজেকে ফিট রাখার চেষ্টা করেছেন।

শনিবার থেকে প্রায় ঘণ্টাদেড়েক ফুল রান আপে বোলিং শুরু করেছেন এই ডান-হাতি পেসার।

universel cardiac hospital

বিশ্বকাপ থেকে ফিরে পাঁচ মাসেরও বেশি সময় মাঠের বাইরে ছিলেন তিনি। প্রতিযোগিতামূলক ক্রিকেট দূরে থাক, মিরপুর শেরেবাংলার চৌহদ্দিতেই খুব কম দেখা মাশরাফি দু সপ্তাহ ধরে আবারও ২২ গজে মনযোগী হয়েছেন।

উদ্দেশ্য এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ভালো কিছু করার।

এই আসরের সবচেয়ে সফল অধিনায়ক যে তিনি। বিপিএলের অন্যতম সেরা পারফরমারও। বিপিএলে তিনি এবার খেলবেন ঢাকা প্লাটুনের হয়ে।

খেলা থেকে অনেকটা দূরে সরে থাকা ৩৬ বছর বয়সী মাশরাফি কি বীরদর্পে ফিরতে পারবেন? এমন প্রশ্ন অনেকের। অনেকের মতে বুড়োদের কাতারে চলে গেছেন তিনি। খেলার ধারও আগের মতো নেই।

আর এসব বিষয়কে মাথায় রেখেই কঠোর অনুশীলনে নেমেছেন বাংলাদেশ ওয়ানডে দলের সেরা এই অধিনায়ক।

মাঠে ফিরতে মাশরাফির এই মরিয়া হয়ে ওঠা প্রসঙ্গে সাবেক অধিনায়ক ও বর্তমানে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার বলছেন ভিন্ন কথা।

তার মতে মাঠে অনেকদিন না দেখা গেলেও আড়ালে আবডালে থেকেই অনুশীলন করে নিজেকে ফিট রেখেছেন মাশরাফি।

গত দুই সপ্তাহে তার শারীরিকভাষায় এমনটাই বোঝা যাচ্ছে।

তিনি বলেন, ‘ফাঁকে ফাঁকে, চুপি চুপি করে অনুশীলন করে যাচ্ছে মাশরাফি। ফিটনেস নিয়ে সে কাজ করেছে। ওজনও অনেক কমিয়েছে। দেখলেই বোঝা যায় যে, সে খুবই সিরিয়াস। এখনও তার ভালো করার আগ্রহ মরে যায়নি। আমি নিশ্চিত সে এই বিপিএলে অনেক ভালো করবে।’

তিনি বলেন, ‘সে যখন খেলে গুরুত্বের সঙ্গেই খেলে। বাকিদের সঙ্গে তার পার্থক্য এখানেই। তাকে যে দল নিয়েছে তারা অবশ্যই ভালো করেছে। বিপিএলে সে ভালো করলে আমাদের জন্যও সেটা ভালো খবর হবে। বিপিএলের পরই অন্য সিরিজগুলো শুরু হয়ে যাবে।’

ঢাকা প্লাটুনের কোচ সাকিবের গুরু সালাউদ্দিন বলেন, ‘এই বিপিএলেই স্বরূপে ফিরবেন মাশরাফি, এটা আমার বিশ্বাস। আর কয়েকটা দিন এভাবে অনুশীলন করে গেলেই সেই পুরনো মাশরাফিকে দেখবে টাইগার সমর্থকরা। বিপিএলের পুরো আসরটাতে খেলবে বলেই তো তাকে নেয়া হয়েছে। ’

২২ গজে ফিরতে মাশরাফির এই মরিয়া হয়ে ওঠা আর ক্রিকেটবোদ্ধাদের আশাবাদের দিকেই মাশরাফিভক্তরাই তাকিয়ে নয়; বাংলাদেশ ক্রিকেট দলকে যারা হৃদয়ে লালন করেন তারাও অপেক্ষায় থাকবেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে