চালের দাম নিয়ন্ত্রণে নিয়মিত বাজার মনিটরিংয়ের সুপারিশ

সংসদ প্রতিবেদক

চাল
চাল। ফাইল ছবি

সংসদীয় কমিটিতে চালের দাম নিয়ন্ত্রণে নিয়মিত বাজার মনিটরিং জোরদারের সুপারিশ করা হয়েছে। কোনোভাবেই যেন অসাধু ব্যবসায়ীরা চালের দাম বাড়িয়ে অবৈধভাবে টাকা হাতিয়ে নিতে না পারে, সেজন্য মন্ত্রণালয়কে সজাগ থাকার পরামর্শ দিয়েছে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

আজ মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির চতুর্থ বৈঠক শেষে একথা জানান কমিটির সভাপতি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

universel cardiac hospital

তিনি সাংবাদিকদের বলেন, বৈঠকে চাল মজুত ও দাম নিয়ে আলোচনা হয়। মন্ত্রণালয় জানায়, চালের দাম স্থিতিশীল রয়েছে। পর্যাপ্ত চাল মজুত আছে। কমিটির পক্ষ থেকে বলা হয়েছে, নিয়মিত বাজার মনিটরিং করার জন্য। এছাড়া নিরাপদ খাদ্য নিশ্চিতকরণের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ ও জনবল নিয়োগের সুপারিশ করা হয়।

বৈঠক সূত্র জানায়, কমিটি খাদ্য মন্ত্রণালয়ে শূন্যপদে দ্রুত নিয়োগের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করে।

বৈঠকে কৃষকদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার লক্ষ্যে খাদ্য মন্ত্রণালয় ও কৃষি মন্ত্রণালয়কে সমন্বিতভাবে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মো. আব্দুল হাই, মো. আয়েন উদ্দিন ও বেগম আঞ্জুম সুলতানা অংশ নেন।

বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে