হাইব্রিড নয়, ত্যাগীদের মূল্যায়ন করুন : ওবায়দুল কাদের

নড়াইল প্রতিনিধি

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

ত্যাগী কর্মীরাই দলকে বাঁচিয়ে রাখছে, এজন্য ত্যাগীদের মূল্যায়ন করতে নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ত্যাগী কর্মীদের অবমূল্যায়ন করে হাইব্রিড ও বিতর্কিতদের দলে না টানতে জেলা নেতাদের সতর্ক করেছেন তিনি।

আজ মঙ্গলবার দুপুরে নড়াইলের সুলতান মঞ্চে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, বিলবোর্ড, ব্যানার, রঙিন পোস্টার, গেট বানিয়ে নেতা হওয়া যায় না। সম্মেলনকে কেন্দ্র করে অনেকে লাখ লাখ টাকা খরচ করে বিশাল বিলবোর্ড, ব্যানার, রঙিন পোস্টার ও গেট করে করে যে টাকা নষ্ট করেছেন, এই টাকা আওয়ামী লীগের অসুস্থ ও অসচ্ছল নেতাকর্মীদের মাঝে বিলিয়ে দিলে তারা উপকৃত হতেন। আর নেতা হওয়ার জন্য বিতর্কিতদের দলে টানবেন না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দুর্নীতিবাজরা আমাদের নজরদারিতে আছে। দলে শুদ্ধি অভিযান চলছে, শুদ্ধি অভিযান চলবে। দুর্নীতিবাজদের কোনো ছাড় দেয়া হবে না। সময় মতো তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কাদের বলেন, দূরের স্বপ্নকে প্রধানমন্ত্রী কাছে নিয়ে এসেছেন। পদ্মা সেতু নির্মাণ, ঘরে ঘরে বিদ্যুৎ, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন, পায়রা সমুদ্রবন্দর স্থাপন, ঢাকায় মেট্রোরেল চালুর পদক্ষেপ, মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, সমুদ্র বিজয়সহ নানামুখী কার্মকাণ্ড দেশে উন্নয়নের প্রমাণ বহন করে। শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলে উন্নয়নে বাংলাদেশ বিশ্বের রোল মডেল।

মন্ত্রী বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে সেদিন ভেবেছিল এদেশ থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা যাবে। কিন্তু ঘাতকরা সেটা পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বঙ্গবন্ধু চিরভাস্বর হয়ে থাকবেন।’ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দলের দুঃসময়ের সাহসী কান্ডারি বলে উল্লেখ করেন তিনি।

জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য্য।

প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। সম্মানিত অতিথি আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও সম্মানিত বক্তা শেখ তন্ময় এমপি।

বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় সংসদের হুইপ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন ও পারভীন জামান কল্পনা।

বিশেষ বক্তা ছিলেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস। পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু।

সম্মেলন শেষে নতুন কমিটির সভাপতি হিসেবে বর্তমান সভাপতি সুবাস চন্দ্র বোস ও সাধারণ সম্পাদক হিসেবে বর্তমান সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, যুগ্মসাধারণ সম্পাদক হিসেবে পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ফজলুর রহমান জিন্নাহর নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে