এসএ গেমস : নেপালকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের নারীরা

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট নারী দল
ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট নারী দল রাবেয়া খানের বোলিং নৈপুণ্যে নেপালে চলমান ১৩তম সাউথ এশিয়ান (এসএ) গেমসে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে।

আজ বুধবার স্বাগতিক নেপালকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। গতকাল নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ৭ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছিল লাল-সবুজের জার্সিধারীরা। টানা দ্বিতীয় জয়ে ফাইনাল নিশ্চিত করে ফেলল বাংলাদেশ।

universel cardiac hospital

নেপালের পোখারায় টস জিতে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ। বল হাতে নিয়ে ইনিংসের পঞ্চম বলেই নেপালের প্রথম উইকেট তুলে নেন বাংলাদেশের পেসার জাহানারা আলম। ফলে স্কোর বোর্ডে কোনো রান যোগ করার আগেই প্রথম উইকেট হারায় নেপাল। এরপর দলীয় ৭ রানে দ্বিতীয় উইকেট হারায় নেপাল।

পরবর্তী সময়ে শুরুর ধাক্কাটা আর সামলে উঠতে পারেনি নেপাল। বাংলাদেশ বোলারদের তোপে পড়ে ১৯ দশমিক ২ ওভারে মাত্র ৫০ রানে অলআউট হয় নেপাল। দলের পক্ষে তিনজন ব্যাটসম্যান দু’অংকের কোটা স্পর্শ করতে সক্ষম হন।

অধিনায়ক রুবিনা ছেত্রী সর্বোচ্চ ১৩ রান করেন। নেপালের মিডল-অর্ডারে ৩টি ও শেষদিকে ১টিসহ ৪ ওভারে ৮ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের সফল বোলার রাবেয়া।

জয়ের জন্য মাত্র ৫১ রানের লক্ষ্য ৪৬ বল মোকাবেলা করেই স্পর্শ করে ফেলে বাংলাদেশ। দুই ওপেনার অবিচ্ছিন্ন থেকে দলের জয় নিশ্চিত করেন। মুরশিদা খাতুন ৪টি চারে ২৪ বলে ২৩ ও আয়শা রহমান ৩টি চার ও ১টি ছক্কায় ২২ বলে ২৬ রান করেন।

ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের রাবেয়া।

আগামীকাল বৃহস্পতিবার মালদ্বীপের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে