পরিচালনায় আসতে ভয় পান শাহরুখ

বিনোদন ডেস্ক

শাহরুখ খান
ফাইল ছবি

বিবিসির টকিং মুভিস শো-এর সাক্ষাৎকারে বলিউডের বাদশাহ শাহরুখ খান অপকট জানালেন, এই মুহূর্তে তিনি আড়ালে থাকলেও খুব খুশি আছেন। কিন্তু কখনও যদি পরিচালকের আসনে বসেন তবে তিনি একাকী ও দুঃখী হয়ে পড়বেন। ৫৪ বছর বয়সী শাহরুখ খানের মতে, ছবি পরিচালনা করা সবচেয়ে বেশি একাকীত্বের কাজ।

শাহরুখ বলেন, পরিচালকরা নিজেকে অনেকটা ভগবানের মতো মনে করা শুরু করেন। ছবি বানাচ্ছেন, অভিনেতাদের নির্দেশ দিচ্ছেন, সংলাপ নির্বাচন করছেন, চিত্রনাট্য তৈরি করছেন, ডার্ক রুমে বসে ঘন্টার পর ঘন্টা ছবি এডিট করছেন। আর যখন ছবিটি মুক্তি পেল, তখন দেখলেন সাফল্য বা ব্যর্থতার মুখে আপনি একাই দাঁড়িয়ে আছেন। পরিচালক হওয়া বিশ্বের সবচেয়ে বেশি একাকীত্বের কাজ।

universel cardiac hospital

একই সঙ্গে কিং খান জানান, তিনি পরিচালক ক্রিস্টোফার নোলানের অন্ধ ভক্ত এবং ভবিষ্যতে কোনও অ্যাকশন ছবিই পরিচালনা করতে চান।

তিনি বলেন, আমার বড় সমস্যা হচ্ছে, দৃশ্যের মান কতটা ভালো হলে তাকে ওকে বলা যায়, এটাই আমি বুঝে উঠতে পারি না। বার বার মনে হয়, হয়তো আরও ভালো হতে পারতো। এ জন্যই পরিচালনায় আসতে ভয় পাই।

শাহরুখ খান অভিনীত শেষ ছবি ‘জিরো’। আনন্দ এল রাই পরিচালিত এ ছবি মুক্তি পেয়েছিল গত বছরের ডিসেম্বরে। সেখানে শাহরুখ খানের নায়িকা ছিলেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। ছবির প্রযোজনায় ছিলেন কিং খানের স্ত্রী গৌরী খান। কিন্তু বক্স অফিস থেকে ছবির নির্মাণ ব্যয়ও তুলতে পারেনি ‘জিরো’।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে