রাজধানীর ভেতর দিয়ে কোনো আন্তঃজেলা বাস চলবে না: আতিকুল

নিজস্ব প্রতিবেদক

মেয়র আতিকুল ইসলাম
মেয়র আতিকুল ইসলাম। ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, রাজধানীর সড়কে শৃঙ্খলা আনতে এবং যানজট নিরসনে নগরীর ভেতর দিয়ে আন্তঃজেলা বাস চলাচল বন্ধের চিন্তা করছে কর্তৃপক্ষ। এ বিষয়ে সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনার মাধ্যমে পদক্ষেপ নেওয়া হবে। পাশাপাশি মহাখালী থেকে বাস টার্মিনাল সরিয়ে নেওয়ার পদক্ষেপও নেওয়া হতে পারে।

আজ মঙ্গলবার রাজধানীর মহাখালী বাস টার্মিনালে এক বৈঠকে মেয়র এসব কথা জানান। মহাখালী বাস টার্মিনাল এলাকার সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং রাস্তায় যত্রতত্র গাড়ি পার্কিং রোধ বিষয়ে এ বৈঠকের আয়োজন করা হয়।

universel cardiac hospital

মেয়র আতিকুল ইসলাম বলেন, ১৯৮৪ সালে কেন আমরা ঢাকার ভেতরে বাস টার্মিনাল করতে দিলাম, এটা আমাদের বড় ভুল হয়েছে। ফলে যানজট বাড়ছেই। সড়কে শৃঙ্খলা ফেরাতে এবং যানজট নিরসনে কোনো অবস্থায়ই রাজধানীর ভেতরে সিটি বাস ছাড়া বাইরের আন্তঃজেলা বাস চলতে পারে না- এমন সিদ্ধান্ত আমাদের অবশ্যই নিতে হবে। এ বিষয়ে আমরা সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনার মাধ্যমে পদক্ষেপ নেবো। যত দ্রুত সম্ভব এগুলো সরিয়ে নিতে হবে। আমার কাছে নগরবাসী প্রায়ই এ বিষয়ে অভিযোগ করেন।

‘এছাড়া মূল সড়কেও বাস রাখা হয়। এতে আরও যানজট তৈরি হয়। আমি বাস মালিকদের বলবো, আপনারা এমনটা করবেন না। মহাখালীতে আর দূরপাল্লার বাস দেখতে চাই না। এখান থেকে সরিয়ে নিতে হবে বাস টার্মিনাল। আসুন সবাই মিলে একটি পরিকল্পিত নগরী গড়ে তুলি।’

মেয়র বলেন, সিটি কর্পোরেশন থেকে বাস টার্মিনাল নির্মাণে নতুন জায়গার সন্ধান করা হবে। আপনারাও খুঁজুন। কোথাও পেলে আমাদের জানাবেন। এছাড়া রাজধানীতে গণপরিবহনে নিজেদের মধ্যে অসম প্রতিযোগিতা দূর করতে হবে।

মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির সভাপতি হাজি আবুল কালামের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, ২৪ ও ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিউল হক, শামিম হাসান প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে