সংগ্রাম সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক

আবুল আসাদ
আবুল আসাদ

দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে শহীদ আখ্যা দিয়ে প্রতিবেদন প্রকাশ করায় পত্রিকাটির সম্পাদকের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার রাতে মামলাটি করেন হাতিরঝিল এলাকার একজন মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল। শনিবার ওই মামলায় সংগ্রাম সম্পাদককে গ্রেপ্তার দেখানো হয়। মামলায় ছয়-সাতজনের নাম উল্লেখ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

universel cardiac hospital

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে শহীদ উল্লেখ করে গত বৃহস্পতিবার একটি প্রতিবেদন প্রকাশ দৈনিক সংগ্রাম পত্রিকা। এ সংবাদের প্রতিবাদ জানিয়ে মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠন শুক্রবার বিকাল থেকে মগবাজারে অবস্থিত দৈনিক সংগ্রামের কার্যালয়ে অবস্থান নেয়। এ সময় পত্রিকাটির কয়েকটি কপি আগুনে পোড়ানো হয়। তারা সেখানে অবস্থান নিয়ে স্লোগান দেন ও বিক্ষোভ সমাবেশ করেন। পরে সন্ধ্যা সাতটার দিকে অফিসে প্রবেশ করে ভেতরে ভাঙচুর করে। এরপর পত্রিকার সম্পাদক আবুল আসাদকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেন ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার। তিনি বলেন, ‘দৈনিক সংগ্রামের সম্পাদকের বিরুদ্ধে হাতিরঝিল থানায় একটি মামলা করা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে