পার্থে নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার বড় জয়

ক্রীড়া প্রতিবেদক

অস্ট্রেলিয়া ক্রিকেট দল
অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ছবি : সংগৃহিত

কলিন ডি গ্র্যান্ডহোম আর বিজে ওয়াটলিংয়ের ৫৬ রানের জুটিটা দেখে নিউজিল্যান্ডের ক্রিকেট সমর্থকরা একটু আশাবাদী হয়ে উঠেছিলেন। ৫ উইকেটে ৯৮ রান থেকে নিউজিল্যান্ডের স্কোর চলে গিয়েছিল ১৫৪ রান পর্যন্ত। প্রবল স্রোতের মুখে কিছুটা প্রতিরোধ গড়ার মতই। কিন্তু এই জুটি ভাঙার পরই বালির বাধের মত পুরোটাই ধ্বসে পড়লো কিউইদের ব্যাটিং লাইনআপ। শেষ পর্যন্ত ১৭১ রানে অলআউট।

অর্থ্যাৎ, সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে পার্থ টেস্ট ম্যাচটি চতুর্থ দিনেই ২৯৬ রানের বিশাল ব্যবধানে জিতে নিলো অস্ট্রেলিয়া। ৪৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড অলআউট হয়েছে ১৭১ রানে।

universel cardiac hospital

দুই ইনিংস মিলে মিচেল স্টার্ক একাই নিয়েছেন ৯ উইকেট। দ্বিতীয় ইনিংসে নিয়েছেন চারটি। প্রথম ইনিংসে ৫টি।

দ্বিতীয় ইনিংসে মিচেল স্টার্কের সঙ্গে মায়াবী ধ্বংসযজ্ঞে মেতে ওঠেন নাথান লায়ন। তিনিও দখল করেন ৪ উইকেট। বাকি দুটি উইকেট গেলো প্যাট কামিন্সের পকেটে।

নিউজিল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৪০ রান করেন বিজে ওয়াটলিং। ৩৩ রান করে কলিন ডি গ্র্যান্ডহোম। ২২ রান করেন রস টেলর এবং ২১ রান করেন হেনরি নিকোলস।

প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। মার্নাস লাবুশানের সেঞ্চুরির ওপর ভর করে ৪১৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

জবাব দিতে নেমে প্রথম ইনিংসে নিউজিল্যান্ড অলআউট হয় মাত্র ১৬৬ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৯ উইকেটে ২১৭ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে নিউজিল্যান্ড অলআউট হয় ১৭১ রানে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে