স্বাধীনতা-মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের একচুলও ছাড় নয় : তথ্যমন্ত্রী

মত ও পথ প্রতিবেদক

ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, একাত্তরের রাজাকার ও তাদের সমর্থকদের দেশবিরোধী কোনো অপতৎপরতাকে একচুলও ছাড় দেয়া হবে না।

মহান বিজয় দিবসে সোমবার রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ  আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির পুষ্পার্পণের পর উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

universel cardiac hospital

হাছান মাহমুদ বলেন, রাজাকার, যুদ্ধাপরাধী ও দণ্ডপ্রাপ্ত আসামি কাদের মোল্লাকে ‘শহীদ’ হিসেবে উল্লেখ করে দৈনিক সংগ্রাম পত্রিকায় যেভাবে খবর ছাপানো হয়েছে, তা জাতির সঙ্গে ধৃষ্টতা। বিজয়ের মাসে এ ধরনের অসত্য সংবাদ প্রকাশ আমাদের শহীদদের রক্তস্নাত  বিজয়ের ওপর  কালিমা লেপনের শামিল।

তথ্য মন্ত্রণালয় থেকে এই অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, দৈনিক সংগ্রাম পত্রিকার মিডিয়া তালিকাভুক্তি ও ডিক্লারেশন কেনো বাতিল হবে না, মন্ত্রণালয়ের ডিএফপি (চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর) ও জেলা প্রশাসন থেকে ইতোমধ্যেই সে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

তিনি বলেন, লাখো শহীদের রক্তে স্বাধীন এ দেশে স্বাধীনতা-মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপতৎপরতায় কোনো ছাড় নেই।

আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও দলের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন। এরপর  জাতীয় প্যারেড স্কয়ারে বিজয় দিবস প্যারেডে যোগ দেন তথ্যমন্ত্রী।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে