অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে চলছে শুদ্ধি অভিযান : কাদের

মত ও পথ প্রতিবেদক

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা যত দিন বেঁচে থাকবেন তত দিন বাংলাদেশ পথ হারাবে না। সামনের দিকে শুধু এগিয়ে যাবে। তিনি বলেন, অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে শুদ্ধি অভিযান চলছে। এ অভিযানের মাধ্যমে দুর্নীতির মূল উৎপাটন করে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে কাজ চলছে।

আজ মঙ্গলবার মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তাকে সহযোগিতা করেন উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম।

ওবায়দুল কাদের বলেন, পাকিস্তানের চেয়ে সব সূচকে এগিয়ে বাংলাদেশ। পাকিস্তানের প্রবৃদ্ধি ৫ ভাগ আমাদের ৮ দশমিক ১৫ ভাগ। আমাদের যে বৈদেশিক ঋণ তার তিনগুণ বেশি রয়েছে পাকিস্তানের। বাংলাদেশের মানুষের মাথা পিছু আয় পাকিস্তানের চেয়ে দ্বিগুণ হয়েছে। শিক্ষা, স্বাস্থ্যসহ অন্যান্য উন্নয়নেও বাংলাদেশ অনেক এগিয়ে রয়েছে। সে কারণে এখন অনেকেই বলছেন দেশ স্বাধীন হয়ে ভালো হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, সাবেক ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে