ভারতের নাগরিকত্ব বিল পরমাণু যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে: ইমরান

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান
ফাইল ছবি

ভারতের নাগরিকত্ব বিল পরমাণু শক্তিধর রাষ্ট্রগুলোকে যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, নাগরিকত্ব বিলের জেরে উদ্বাস্তু সমস্যাও ভয়াবহ আকার ধারণ করবে।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের পর নিজেদের সংখ্যালঘুদের অবস্থার কথা চিন্তা করতে বলে কটাক্ষ করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

universel cardiac hospital

মঙ্গলবার জেনেভায় বিশ্ব শরণার্থী সম্মেলনের মঞ্চে ইমরান কাশ্মীর সমস্যা ও নাগরিকত্ব আইনের প্রসঙ্গ তোলেন। তিনি বলেন, ভারতে কয়েক লক্ষ মুসলমান এখন বিপন্ন। ভারতে রিফিউজি সমস্যার তুলনায় অন্য সমস্যাগুলি নিতান্তই নগন্য। ফলে তিনি এই বিষয়ে উদ্বিগ্ন। তার আংশকা, যেকোনো দিন ভারত ছাড়তে হতে পারে লক্ষ লক্ষ মুসলিম শরণার্থীকে। পাশাপাশি শুনিয়ে রেখেছেন, এই ভারতীয় সংখ্যালঘুদের জায়গা দেওয়ার মতো অবস্থা নেই পাকিস্তানের৷

ইমরানের বক্তব্যের জবাবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ফের পাকিস্তান ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাচ্ছে। পাশাপাশি পাক নেতার মিথ্যাচারিতার অভিযোগও এনেছে। গত ৭২ বছর ধরে পাকিস্তান কেমন করে সংখ্যালঘুদের তাড়িয়েছে আর তাদের একটা বড় অংশ ভারতে আশ্রয় নিয়েছে। বিশেষত ১৯৭১ সালে পূর্ব পাকিস্তানে পাক সেনার অত্যাচারের কথা তুলে আনা হয়েছে ওই বিবৃতিতে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে