আবিদ-মাসুদের জোড়া সেঞ্চুরিতে চালকের আসনে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

সেঞ্চুরি উদযাপন করছেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী ও শান মাসুদ।
সেঞ্চুরি উদযাপন করছেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী ও শান মাসুদ। ছবি: টুইটার

শান মাসুদ ও আবিদ আলীর জোড়া সেঞ্চুরিতে চালকের আসনে স্বাগতিক পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ৮০ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে শুক্রবার বিনা উইকেটে ৫৭ রান যোগ করেন দুই ওপেনার শান মাসুদ ও আবিদ আলী।

আজ শনিবার করাচি টেস্টের তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে জোড়া সেঞ্চুরি তুলে নেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী ও শান মাসুদ। উদ্বোধনী জুটিতে তাড়া ২৭৮ রান যোগ করেন তারা।

universel cardiac hospital

এই জুটিতেই ক্যারিয়ারের ১৯তম টেস্টে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন শান মাসুদ। ১৯৮ বল খেলে ৭টি চার ও তিন ছক্কায় ১৩৫ রান করে ফেরেন ৩০ বছর বয়সী এ ওপেনার।

এরপর অধিনায়ক আজহার আলীর সঙ্গে তৃতীয় উইকেটে ৭৭ রানের জুটি গড়েন আবিদ আলী। আগের টেস্টে রাওয়ালপিন্ডিতে অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন তিনি।

অভিষেক টেস্টে ১০৯ রান করা পাকিস্তানের এ তারকা ব্যাটসম্যান করাচিতে চলমান টেস্টেও তুলে নিয়েছেন সেঞ্চুরি। অভিষেকের পর বিশ্বের নবম এবং পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে দুই টেস্টে টানা দুটি সেঞ্চুরির ইতিহাস গড়েছেন তিনি। করাচিতে ২৮১ বল খেলে ২১টি চার ও এক ছক্কায় ১৭৪ রান করেন আবিদ আলী।

দলীয় ৩৫৫ রানে আবিদ আলী সাজঘরে ফেরার পর তৃতীয় দিনের শেষ বিকালে অবিচ্ছিন্ন ৪০ রানের জুটি গড়েন আজহার আলী ও পাকিস্তান সেরা ব্যাটসম্যান বাবর আজম। ৭৭ ও ২২ রানে অপরাজিত রয়েছেন আজহার আলী ও বাবর আজম। তৃতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ৩৯৫ রান। তৃতীয় দিন শেষে স্বাগতিক পাকিস্তানের লিড ৩১৫ রানে।

পাকিস্তান: ১ম ইনিংস- ১৯১/১০ (আসাদ শফিক ৬৩, বাবর আজম ৬০) এবং ২য় ইনিংস- ৩৯৫/২ (আবিদ আলী ১৭৪, শান মাসুদ ১৩৫, আজহার আলী ৫৭, বাবর আজম ২২)।

শ্রীলংকা: ১ম ইনিংস- ২৭১/১০ (চান্দিমাল ৭৪, দিলরুয়ান পেরেরা ৪৮; শাহীন আফ্রিদি ৫/৭৭, মোহাম্মদ আব্বাস ৪/৫৫)।

প্রসঙ্গত, দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলাটি ড্রয়ে মীমাংসা হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে