আমার বিশ্বাস আবারও মনোনয়ন পাব: মেয়র আতিকুল

নিজস্ব প্রতিবেদক

মেয়র আতিকুল ইসলাম
মেয়র আতিকুল ইসলাম। ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে আবারও মনোনয়ন পাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন বর্তমান মেয়র মো. আতিকুল ইসলাম।

আজ সোমবার রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা ও পুনর্মিলনী’ অনুষ্ঠানে আতিকুল এ আশাবাদ ব্যক্ত করেন।

universel cardiac hospital

বিগত উপ-নির্বাচনে মেয়র পদে জয়ী হয়ে দায়িত্ব নেয়া আতিকুল ইসলাম বলেন, ‘আমি সময় নষ্ট করিনি। দায়িত্ব পাওয়ার পর যতটুকু সময় পেয়েছি আমি চেষ্টা করেছি সবাইকে নিয়ে কাজ করতে এবং তা সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছি।’

‘আমি বিশ্বাস করি বাংলাদেশ আওয়ামী লীগ একটি বড় দল, একটি ঐতিহ্যবাহী দল, দেশকে স্বাধীনতা এনে দিয়েছে এ দল। তারা আমার কাজের মূল্যায়ন করবে। তাই আমার প্রত্যাশা আমি আওয়ামী লীগ থেকে আবারও নমিনেশন পাবো।’

আতিকুল বলেন, ‘নয় মাসে যে কাজ করেছি, সামনের ভোটে জয়ী হলে সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখব। যানজট নিরসনে সবচেয়ে বেশি গুরুত্ব দেব। যতটুকু কাজ করা যায় আমরা তা করব। নগর উন্নয়নের সঙ্গে ৫৪টি সংস্থা রয়েছে, আমরা সবাইকে একসঙ্গে নিয়ে কাজ করব, এটাই আমার প্রত্যাশা।’

গত রোববার (২২ ডিসেম্বর) নির্বাচন কমিশন ঢাকার দুই সিটির নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী, দুই সিটি করপোরেশনের নির্বাচন হবে ৩০ জানুয়ারি। তার আগে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সিটিতে ভাগ হওয়ার পর ২০১৫ সালের এপ্রিলে দুই সিটি করপোরেশন নির্বাচন হয়েছিল। নির্বাচনের পর ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রথম সভা হয় ওই বছরের ১৪ মে, দক্ষিণ সিটি করপোরেশনের সভা হয় ১৭ মে। এ হিসাবে ডিএনসিসির মেয়াদ শেষ হবে ২০২০ সালের ১৩ মে, আর ডিএসসিসির মেয়াদ শেষ হবে একই বছরের ১৬ মে।

ডিএনসিসিতে ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৬২১। সাধারণ ওয়ার্ড ৫৪টি এবং সংরক্ষিত ১৮টি। সম্ভাব্য ভোটকেন্দ্রের সংখ্যা এক হাজার ৩৪৯ এবং ভোটকক্ষ সাত হাজার ৫১৬টি।

ডিএসসিসিতে ভোটার সংখ্যা ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮। সাধারণ ওয়ার্ড ৭৫টি এবং সংরক্ষিত ২৫টি। সম্ভাব্য ভোটকেন্দ্র এক হাজার ১২৪ এবং ভোটকক্ষ পাঁচ হাজার ৯৯৮টি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে