গাইবান্ধায় ‘আল্লাহর দলের’ ৬ সদস্য গ্রেপ্তার

সারাদেশ ডেস্ক

গ্রেপ্তার হওয়া ‘আল্লাহর দলের’ ৬ সদস্য
গ্রেপ্তার হওয়া ‘আল্লাহর দলের’ ৬ সদস্য। ছবি : সংগৃহিত

নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ সোমবার ভোরে গাইবান্ধার পলাশবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে সংস্থাটি।

গ্রেপ্তার সদস্যরা হলেন- বাবুল খন্দকার, আতোয়ার হোসেন, আব্দুল আজিজ বাবু, ওসমান গণি, আবু তাহের প্রধান ও হোসেন প্রধান। তারা সবাই ‘আল্লাহর দলের’ থানা ও গ্রাম নায়েক বলে দাবি করেছে র‌্যাব।

universel cardiac hospital

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী বলেন, আল্লাহর দলের বেশ কিছু সদস্য জড়ো হয়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছে-এমন খবরে পলাশবাড়ীর হরিণমারী এলাকায় বাবলু খন্দকারের বাড়ি ঘেরাও করা হয়। পরে বাড়িতে অভিযান প্রবেশ করে ছয়জনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ধর্মীয় উগ্রবাদ বই ও লিফলেট, আল্লাহর দল সংগঠন সম্পর্কিত তথ্য সম্বলিত ডক্যুমেন্ট ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি বলেন, প্রেপ্তার জঙ্গিরা সংগঠনের আমির মতিন মেহেদীর একান্ত সহযোগী। তারা পলাশবাড়ীসহ আশপাশের এলাকায় নায়েক ও অন্যান্য দায়িত্বশীল পদে রয়েছে। ২০১৩ সাল থেকে এই এলাকায় তাদের কার্যক্রম চলছিল।

মহিউদ্দিন ফারুকী বলেন, জঙ্গি সংগঠনের সদস্যরা দেশে বর্তমান শাসনব্যবস্থা বিপন্ন করে তাদের কথিত শাসনব্যবস্থা কায়েম করতে চায়। তারা মুসলিমদের জাকাতব্যবস্থাকে অস্বীকার করে। এছাড়া তাদের মতাদর্শের সদস্যদের কাছ থেকে প্রতিমাসে চাঁদা আদায় করে থাকে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে