বিএনপি ঢাকা সিটি নির্বাচনে অংশ নেবে

মত ও পথ প্রতিবেদক

বিএনপি
ফাইল ছবি

বিএনপি স্থানীয় বেশ কিছু নির্বাচনে অংশ না নিলেও ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে ইভিএমে ভোটের ব্যাপারে আপত্তি জানিয়েছে দলটি।

আজ সোমবার সন্ধ্যায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে এ কথা জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

universel cardiac hospital

রোববার ঢাকার দুই সিটি নির্বাচনে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তবে নির্বাচনের তফসিল নিয়ে আপত্তি তুলে ফখরুল বলেন, আমরা মনে করি, অত্যন্ত তড়িঘড়ি করে নির্বাচনের তফসিল ঘোষণা করা হলো। এর পেছনে নির্বাচন কমিশনের যে মূল উদ্দেশ্য থাকে, সেটাই আছে বলে আমরা আশঙ্কা করছি। তারা সরকারি দলকে জয়ী করার জন্য তড়িঘড়ি করে তফসিল দিয়েছে।

ইভিএমে আপত্তি জানিয়ে ফখরুল বলেন, এটা অত্যন্ত আপত্তিজনক। আমরা এই সিদ্ধান্তের নিন্দা জানাচ্ছি। ইভিএমে নির্বাচনের ফলাফল পাল্টানো এবং কারচুপির যথেষ্ট সুযোগ রয়েছে। এই নির্বাচনেও ইভিএম ব্যবহারের বিরোধিতা করছি।

তবে নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত হয়েছে জানিয়ে মহাসচিব বলেন, দুই সিটির নির্বাচনে অংশগ্রহণ করতে আগ্রহীদের মাঝে মনোনয়ন বিক্রি করা হবে বৃহস্পতিবার। মনোনয়ন ফরম দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে নেয়া যাবে। জমা দিতে হবে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শুক্রবার। শনিবার দল প্রার্থীদের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

তবে বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে কি না সেটা পরিবেশের ওপর নির্ভর করবে বলে জানান মির্জা ফখরুল।

এর আগে বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান,আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

আর স্কাইপের মাধ্যমে বৈঠকে সভাপতিত্ব করেছেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে