বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া অধিদফতর

মত ও পথ প্রতিবেদক

বৃষ্টির পূর্বাভাস
ফাইল ছবি

ছয়দিন আগে শৈত্যপ্রবাহ শুরু হয়েছিল। ফলে ঝেঁকে বসেছিল শীত। অল্প তাপমাত্রা বাড়লেও তীব্র শীত রয়েই গেছে। ফের তাপমাত্রা কমতে যাচ্ছে। আগামী দুদিনের মধ্যে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। বৃষ্টি হলে কমে যাবে তাপমাত্রা।

এ বিষয়ে আবহাওয়াবিদ আব্দুর রহমান মত ও পথকে বলেন, বর্তমান যে অবস্থা, তা আর দু-একদিন থাকতে পারে। এরপর ২৭ ডিসেম্বর থেকে ফের তাপমাত্রা কমতে থাকবে। মূলত বৃষ্টি হলে তাপমাত্রা কমে যাবে। আর বৃষ্টি না পড়লে অত কমবে না। বৃষ্টি পড়লে বেশি কমবে তাপমাত্রা।

universel cardiac hospital

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দেশের কোথাও কোথাও মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

আবহাওয়া অফিস আরও জানায়, পরবর্তী দুদিনে বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে। তার পরের ৫ দিন রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলেও জানায় আবহাওয়া অফিস।

দেশে আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রি এবং সর্বোচ্চ ছিল টেকনাফে ২৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ২ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে