ইভিএম নিয়ে ইতিবাচক সংবাদ করুন : ইসি কবিতা খানম

মত ও পথ প্রতিবেদক

কবিতা খানম
নির্বাচন কমিশনার কবিতা খানম। ফাইল ছবি

নির্বাচন কমিশনার কবিতা খানম ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে ইতিবাচক সংবাদ পরিবেশন করতে অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, এখানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ভাই-বোনদের প্রতি আমার মেসেজ (বার্তা)-ইভিএমের পজিটিভ (ইতিবাচক) দিকগুলো আপনারা তুলে ধরবেন। কারণ, আমি মনে করি, যদি ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করতে পারি, অনেক ধরনের প্রশ্নের সমাধান আমরা দিতে পারব।

আজ বুধবার সকালে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন-২০২০ উপলক্ষে রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সহায়ক কর্মকর্তাদের দুই দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ অনুরোধ জানান কবিতা খানম।

universel cardiac hospital

এর আগে ম্যানুয়াল পদ্ধতিতে ভোট গ্রহণ করা হয়েছে। এবার ঢাকার দুই সিটি নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। সুতরাং এই জায়গা খুব চ্যালেঞ্জিং বলে উল্লেখ করেছেন এই নির্বাচন কমিশনার।

রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সহায়ক কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, ‘ইভিএমকে প্রতিষ্ঠিত করতে চাইলে সফলভাবে এর মাধ্যমে নির্বাচন উঠিয়ে আনতে হবে। আমিও বলতে চাই, অনেকের মধ্যে একটা বিভ্রান্তি আছে যে, ইভিএমের মাধ্যমে ভোট দিলে আরেক জায়গায় ভোট চলে যায়। অথবা যারা ভোটার, তারা ঠিকভাবে ইভিএমের মাধ্যমে ভোট দেয়ার বিষয়টা আশ্বস্ত না করতে পারার কারণে নিজে থেকেই আতঙ্কিত থাকেন। আপনারা ইভিএমে ভোট দেয়ার পদ্ধতিটা কেমন, সেই জায়গাগুলোকে চিহ্নিত করবেন। এ বিষয়ে জ্ঞান দেয়ার চেষ্টা করবেন। তাহলে মনে হয় না, এ ধরনের আতঙ্ক বা ইভিএম নিয়ে ভুল বোঝাবুঝির সুযোগ থাকবে।’

এ সময় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, কমিশনার রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী, মাহবুব তালুকদার, ইসি সচিব মো. আলমগীরসহ অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে