দক্ষিণে তাপস-সেলিম, উত্তরে আতিকের মনোনয়ন ফরম সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক

তাপস-সেলিম-আতিক

আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৬জন। এর মধ্যে দক্ষিণ সিটি করপোরেশন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাংসদ শেখ ফজলে নুর তাপস, হাজী মোহাম্মদ সেলিম, নাজমুল হক ও এমএ রশিদ এবং উত্তর সিটি করপোরশেন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম ও শহীদুল্লাহ ওসমানী।  

আজ বুধবার সকাল থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

universel cardiac hospital

তাপস ছাড়াও ডিএসসিসি মেয়র পদে নৌকার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম ও বঙ্গবন্ধু একাডেমির সভাপতি মো. নাজমুল হক। দুপুরে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকা দক্ষিণের বর্তমান মেয়র সাঈদ খোকন মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

বেলা তিনটার দিকে মেয়র আতিকুলের পক্ষে তার ব্যক্তিগত সহকারী সাইফুদ্দিন ইমন এবং ছোটভাই আবু মাহমুদ খান মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেন। আর বেলা সোয়া তিনটার দিকে ঢাকা-১০ আসনে সরকারদলীয় সাংসদ শেখ ফজলে নূর তাপসের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোরশেদ কামাল।

হাজী সেলিমের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার ব্যক্তিগত সচিব মহিউদ্দিন আহমেদ বেলাল। সঙ্গে ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সদস্য আনিস আহমেদ।

ডিএসসিসিতে মনোনয়নপত্র সংগ্রহ করা ফজলে নূর তাপস যুবলীগের প্রতিষ্ঠাতা ফজলুল হক মনির ছেলে ও বর্তমান চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের ছোট ভাই।

বুধবার সকাল ১০টা থেকে ধানমন্ডি কার্যালয়ে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের হাতে ফরম তুলে দেয়া শুরু হয়। মেয়র পদে ফরমের দাম ২৫ হাজার টাকা। ফরম বিতরণ আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত রোজ সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে। আগামী ২৭ ডিসেম্বর শুক্রবার বিকাল ৫টার মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে। সব কেন্দ্রে ভোট নেয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গত রবিবার ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচন কমিশনে মনোনয়ন দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ৫ জানুয়ারি, প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি।

এই নির্বাচনে রাজপথের প্রধান বিরোধী দল বিএনপিও অংশ নেবে বলে জানিয়েছে দলটি। আগামীকাল বৃহস্পতিবার থেকে দলটি মনোনয়নপত্র বিক্রি শুরু করবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে