শৈত্যপ্রবাহ : পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা ৫.৭ ডিগ্রি

পঞ্চগড় প্রতিনিধি

শৈত্যপ্রবাহ
ফাইল ছবি

হিমালয় কন্যা পঞ্চগড়ে শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। আজ বৃহস্পতিবার সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। সকাল ৬টায় প্রাথমিকভাবে ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

এদিকে সকাল ৯টা পর্যন্ত জেলা শহরসহ এর আশপাশ এলাকা ঘন কুয়াশায় ঢেকে ছিল। কিন্তু ৯টার পর সূর্যের দেখা মেলে। কেটে যায় ঘন কুয়াশা। চারপাশে ঝলমলে রোদের কারণে শীতের তীব্রতা কমতে শুরু করে। গত বছর আজকের দিনে পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

universel cardiac hospital

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকাল ৯টায় সর্বনিম্ন ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এই অবস্থাকে তীব্র শৈত্যপ্রবাহ বলা হয়। সকাল ৬টায় প্রাথমিকভাবে ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

তিনি বলেন, এটি মাঝারি পর্যায়ের শৈত্যপ্রবাহ। বুধবার দিনের তাপমাত্রা (সর্বোচ্চ তাপমাত্রা) ছিল ২২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। দিনের তাপমাত্রা বেশি থাকলেও উত্তরের হিমেল হাওয়ার কারণেই মূলত তেঁতুলিয়ার তাপমাত্রা কমছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে