সীমান্তে উত্তেজনা, পাকিস্তানি ঘাঁটি গুঁড়িয়ে দিল ভারত

ডেস্ক রিপোর্ট

পাকিস্তানি ঘাঁটি গুঁড়িয়ে দিল ভারত

ভারতীয় সেনাবাহিনীর দাবি, পাল্টা জবাব হিসেবে পাকিস্তানের মাটিতে বড় ধরনের হামলা চালানো হয়েছে। গুঁড়িয়ে দেওয়া হয়েছে সীমান্তের ওপারে একাধিক পাকিস্তানের ঘাঁটি। ভারতীয় সেনা হামলায় তিন থেকে চারজন পাকিস্তানি সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

গত কয়েকদিন ধরে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে ভারত এবং পাকিস্তান সীমান্তে। বিশেষ করে জম্মু-কাশ্মীরের রাজৌরি, পুঞ্চসহ একাধিক সেক্টরে বিনা প্ররোচণায় হামলা চালায় পাকিস্তান। যদিও কড়া ভাষায় প্রত্যুত্তর দেয় ভারতীয় সেনারা।

universel cardiac hospital

ভারতীয় সেনা সূত্রে খবর, গতকাল গভীর রাতে বিনা প্ররোচণায় পুঞ্চ এবং রাজৌরি সেক্টরে হামলা চালায় পাকিস্তানি সেনারা। একেবারে ভারতীয় সেনা ছাউনি টার্গেট করে চলে এই হামলা। শুধু তাই নয়, সীমান্ত সংলগ্ন গ্রামগুলো টার্গেট করতে থাকে পাকিস্তান সেনা। ভারী অস্ত্রের সাহায্যে চলে এই হামলা। এর পরেই পাল্টা ভারতীয় সেনা কড়া জবাব দিতে থাকে সীমান্তের ওপারে।

সূত্রের খবর, পাল্টা জবাবে সীমান্তের ওপারে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। একেবারে ভারত সীমান্ত লাগোয়া বেশ কয়েকটি পাক সেনা ঘাঁটি একেবারে গুঁড়িয়ে দেওয়া হয়।

ভারতীয় সেনাবাহিনীর দাবি, পাকিস্তানের ঘাঁটিগুলি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেছে। তিন থেকে চারজন পাকিস্তান সেনাও নিহত হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। একই সঙ্গে উত্তেজনাও রয়েছে সীমান্তে।

এই ঘটনার পরেই সীমান্তে হাই অ্যালার্ট জারি রয়েছে। ভারতীয় সেনাকে যে কোনো পরিস্থিতির জন্যে তৈরি থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি খোলা হাতে পাকিস্তানকে জবাব দেওয়ার জন্যেও নির্দেশ কেন্দ্রীয় সরকারের। এই অবস্থায় নতুন করে উত্তেজনার পারদ চড়ছে ভারত-পাকিস্তান সীমান্তে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে