পেঁয়াজ মজুতদারের জামিন মেলেনি

আদালত প্রতিবেদক

পেঁয়াজ
ফাইল ছবি

অবৈধভাবে ৪২ বস্তা পেঁয়াজ মজুত রাখার অভিযোগে ফেনীর এক ব্যবসায়ীকে জামিন দেননি হাইকোর্ট। ওই ব্যবসায়ীর নাম মইন উদ্দিন। তার আবেদনটি (নটপ্রেস রিজেক্ট) উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার বিচারপতি মো.  রইস উদ্দিন ও বিচারপতি খন্দকার দিলিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আসামি পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

universel cardiac hospital

শুনানির সময় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আদালতকে বলেন, এই বছরের সবচেয়ে বড় আলোচিত বিষয় ছিল পেঁয়াজ। এই পেঁয়াজকে কেন্দ্র করে সরকারের মেগা প্রকল্পসহ সকল বড় অর্জন ম্লান হওয়ার উপক্রম হয়েছে। তাই মজুতদারীর অভিযোগে এই আসামিকে জামিন দিলে অন্যরাও উৎসাহিত হবে। এ কারণেই চার্জশিট বা পুলিশ রিপোর্ট না হওয়া পর্যন্ত জামিন দেওয়া উচিত হবে না।

শুনানির পর আসামি পক্ষের আইনজীবী আদালতকে বলেন, আমাদের আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজের আদেশ চাইলে তখন আদালত এমন আদেশ দেন।

উল্লেখ্য, মইন উদ্দিন ৪২ বস্তা পেঁয়াজ কিনে মজুত করেন। যার পরিমাণ প্রায় ১ হাজার ৪০০ কেজি। ওই ঘটনায় তাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তার করে। তিনি কারাগারে রয়েছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে