যুক্তরাষ্ট্রে বেবী নাজনীনের একক গজল সন্ধ্যা

বিনোদন প্রতিবেদক

বেবী নাজনীন
ফাইল ছবি

জনপ্রিয় সংগীতশিল্পী বেবী নাজনীন গানের পাশাপাশি বেশ কয়েক বছর ধরে রাজনীতিতেও মনোযোগী হয়েছেন।

এবার গজল সন্ধ্যায় গাইবেন বেবি নাজনীন। নতুন বছরের শুরুতে আয়োজন করা হয়েছে বেবী নাজনীনের একক গজল সন্ধ্যা। আগামী ৪ জানুয়ারি যুক্তরাষ্ট্রের শো টাইম মিউজিকের ব্যানারে অনুষ্ঠিত হবে ভিন্নমাত্রার এই আয়োজন।

universel cardiac hospital

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কোনো সংগীত তারকার এটাই প্রথম গজল সন্ধ্যা বলে জানিয়েছেন শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম।

তিনি বলেন, সরাসরি তার গজল উপভোগ করতে পারবেন বাংলাদেশিসহ বিভিন্ন দেশের দর্শক-শ্রোতারা। ইতোমধ্যে এই আয়োজনের সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। শুরু হয়েছে টিকিট বিক্রি।

বেবী নাজনীন বলেন, প্রায় ৩৫ বছর আগে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছিল আমার প্রথম একক গজল সন্ধ্যা। নব্বই দশকের শুরুতে হওয়া সেই গজল সন্ধ্যাটি আমার ক্যারিয়ারের মাইলফলক হয়ে আছে। এরপর বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশে অনেক অনুষ্ঠানে গজল পরিবেশন করেছি। আসলে কোন গান কোথায় গাইব তা নির্ভর করে কোন ধরনের শ্রোতার সামনে উপস্থিত রয়েছি।

তিনি আরও বলেন, বাংলা গান গাইতে গাইতে অনেক স্টেজেই নানা ভাষার গান ও গজল গেয়েছি। তবে সেটা দর্শকের অনুরোধে। এবারের আয়োজন শুধু গজলকে কেন্দ্র করে। যে কারণে এবারের প্রস্তুতিটাও নিতে হচ্ছে একটু ভিন্নভাবে। সব মিলিয়ে এটি একটি সুন্দর অনুষ্ঠান হবে বলে আশাবাদ ব্যক্ত করছি। বিদেশের মাটিতে এমন ব্যতিক্রমী আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানাই।

অন্যদিকে নতুন পাঁচটি গান তৈরি করেছেন বেবী নাজনীন। খুব শিগগির এসব গান প্রকাশ পাবে বলে জানা গেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে