ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব

ক্রীড়া প্রতিবেদক

ওয়ানডে একাদশে সাকিব

২০১৯ সাল পেরিয়ে ক্যালেন্ডারের পাতায় এখন ২০২০ সাল। ২০১৯ সাল শেষ হওয়ার সাথে সাথে শেষ হয়েছে একটি দশক। ক্রিকেটাঙ্গনে গত এক দশকে তিনটি আইসিসি ওয়ানডে কাপ অনুষ্ঠিত হয়েছে। হয়েছে চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ।

গত এক দশকে পুরুষ এবং নারীদের ক্রিকেটে প্রতিটি ফরম্যাটে আলাদা করে এক দশকের পারফরম্যান্স বিবেচনা করে একাদশ তৈরি করেছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসাবে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান।

universel cardiac hospital

এই একাদশের অধিনায়ক করা হয়েছে ভারতের মহেন্দ্র সিং ধোনিকে। উইকেটরক্ষকের দায়িত্বেও তিনি। ওপেনিংয়ের জন্য হাশিম আমলা ও রোহিত শর্মাকে বেছে নেয়া হয়েছে। ওয়ানডাউনের জন্য বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে জায়গা দেয়া হয়েছে।

চারে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। পাঁচ নম্বর পজিশনের জন্য নিউজিল্যান্ডের রস টেইলরকে পছন্দ করা হয়েছে। উইকেটরক্ষকের দায়িত্ব সামলানোর পাশাপাশি ছয়ে ব্যাট করবেন ধোনি।

অলরাউন্ডার হিসাবে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। তাকে বেছে নেয়া হয়ে হয়েছে সাত নম্বর পজিশনের জন্য। চারজন জেনুইন বোলারদের মধ্যে আছেন তিন পেসার ট্রেন্ট বোল্ট, মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা এবং স্পিনার ইমরান তাহির।

ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে একাদশ

হাশিম আমলা (দক্ষিণ আফ্রিকা), রোহিত শর্মা (ভারত), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), রস টেইলর (নিউজিল্যান্ড), মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, উইকেটরক্ষক, ভারত), সাকিব আল হাসান (বাংলাদেশ), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা)।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে