ছাত্রদলকে ইশরাক-তাবিথের পক্ষে ঘরে ঘরে যেতে বললেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে দলের মেয়র প্রার্থীদের বিজয়ী করতে ছাত্রদলের নেতাকর্মীদের ঘরে ঘরে যেতে বললেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বিএনপি মহাসচিব এই আহ্বান জানান।

universel cardiac hospital

ছাত্রদলের নেতাদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘তোমরা ঘরে ঘরে যাও, পরিবর্তনের জন্য সবাইকে বলো তাবিথ ও ইশরাককে ভোট দিতে।’ নেতাকর্মীদের ফখরুল রাস্তায় নেমে ভোট চাওয়ারও আহ্বান জানান তিনি।

আগামী ৩০ জানুয়ারির এই নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল। আর দক্ষিণ সিটি করপোরেশনে প্রকৌশলী ইশরাক হোসেন।

এর আগে দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠানস্থলের বাইরে মূল গেটে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। চলন্ত গাড়ি থেকে ককটেলগুলা ছুঁড়ে মারা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করলেও সিসিটিভি ফুটেজ দেখে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন, পায়রা উড়িয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র সমাবেশের উদ্বোধন করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় প্রমাণের জন্য নির্বাচনে যাচ্ছি বলে জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘মানুষ শুধু আমাদের প্রশ্ন করে, আপনারা নির্বাচনে কেন গেলেন? ২০১৪ সালে যখন নির্বাচনে যাইনি তখন বলা হয়েছে আমরা ভুল করেছি। ২০১৮ সালে নির্বাচনে গিয়েছিলাম এটা প্রমাণ করতে যে, আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।’

‘এখন অনেকে প্রশ্ন করছেন, ঢাকা সিটি নির্বাচনে গেলেন কেন? আমি বলতে চাই, আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না, এ কথা বারবার প্রমাণ করার জন্যই মেয়র নির্বাচনে গিয়েছি।’

সরকারের কড়া সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘বেগম খালেদা জিয়া শীতের মধ্যে অত্যন্ত কষ্টে আছেন। আমি গতকাল খবর পেয়েছি, হাসপাতালে তার একটি রুম হিটার দেয়ার জন্য নেয়া হয়েছিল। কিন্তু নির্মম এই সরকার সেই হিটারটাও অনুমতি দেয়নি।’

দেশের জনগণ এই সরকারকে চায় না মন্তব্য করে তিনি বলেন, ‘আজকে এই সরকারের নেতারা লম্বা লম্বা কথা বলেন। বন্দুক দিয়ে, পিস্তল দিয়ে গায়ের জোরে ক্ষমতায় বসে আছেন। জনগণের সরকার তো তারা নন। জনগণ তাদের ভোট দেয়নি। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, রাস্তার মধ্যে ১০০ জনকে জিজ্ঞেস করেন, ৯০ জন বলবে, এ সরকারকে আমরা চাই না।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, ‘আপনার ওই পুলিশ বাদ দিয়ে দেখুন মানুষ কী বলে। দেখুন দেয়ালে কী লেখা আছে।’

এসময় আরও বক্তব্য দেন ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু, ড. আসাদুজ্জামান রিপন, আমানউল্লাহ আমান, ফজলুল হক মিলন, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, বর্তমান সভাপতি ফজুলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে