আওয়ামী লীগ সন্ত্রাসনির্ভর দল : মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সন্ত্রাসনির্ভর একটি রাজনৈতিক দল। সরকারের উদ্দেশে তিনি বলেন, আমরা চাই সন্ত্রাসীদের লাগাম টেনে ধরুন এবং বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদের ওপর জুলুম বন্ধ করুন। নইলে দেশবাসী আপনাদের ক্ষমা করবে না।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল অবসরপ্রাপ্ত আলতাফ হোসেন চৌধুরীর পটুয়াখালীর বাড়িতে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দেওয়া এক বিবৃতিতে সরকারের প্রতি এ আহ্বান জানান বিএনপি মহাসচিব।

আজ বৃহস্পতিবার বিএনপির সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মনির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী নেতাদের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যে ছাত্রলীগের নেতাকর্মীরা আরও বেপরোয়া হওয়ার শিক্ষা পেয়েই ইংরেজি নববর্ষ বরণের মতো দিনে কোনো কারণ ছাড়াই আলতাফ হোসেন চৌধুরীর বাসায় হামলা ও ভাংচুর চালিয়েছে। এর মাধ্যমে তারা জানান দিল যে, অতীতের বছরগুলোর মতোই ২০২০ সালেও তারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে বিএনপিকে রাজনীতির ময়দান থেকে বিদায় করতে সর্বশক্তি নিয়োগ করবে। সুতরাং এটি নিঃসন্দেহে বলা যায়, ছাত্রলীগ ও সন্ত্রাস ওৎপ্রোতভাবে জড়িত।

তিনি বলেন, সারাদেশে ছাত্রলীগের যে পৈশাচিক ও বর্বরোচিত সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে, আলতাফ হোসেন চৌধুরীর বাসভবনে সংঘটিত বারবার হামলা সেটিরই নিরবচ্ছিন্ন অংশ। এই হামলা আবারও প্রমাণ করল আওয়ামী লীগ সন্ত্রাসনির্ভর একটি রাজনৈতিক দল। এরা সন্ত্রাসের পরিকাঠামো তৈরি করে জোর করে রাষ্ট্রক্ষমতা কব্জায় রাখতে চায়।

দেশব্যাপী ছাত্রলীগ-যুবলীগের দৌরাত্ম্যে দেশের মানুষ এখন বাকরুদ্ধ মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, দোষীদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচার না করার কারণেই সরকারদলীয় সন্ত্রাসীরা সারাদেশে খুনখারাবি, ভাংচুর ও জুলুমের রাজত্ব কায়েম করেছে। তবে এভাবে নিষ্ঠুর কায়দায় দেশ চালাতে গিয়ে দেশ-বিদেশের স্বৈরশাসকরা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। বর্তমান আওয়ামী সরকারও তাদের ভয়াবহ দুঃশাসন ও ঘৃণ্য কর্মকাণ্ডের জন্য ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।

ইংরেজি নববর্ষের দিনে বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীর বাসভবনে হামলার ঘটনায় অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন ফখরুল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে