বিএনপি গণতন্ত্রের ভাষা বোঝে না : ওবায়দুল কাদের

মত ও পথ প্রতিবেদক

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের আগে নির্বাচন সম্পর্কে বিএনপির মন্তব্য হাস্যকর। তারা গণতন্ত্রের ভাষা বোঝে না, তারা আইন-আদালত কিছুই মানেন না। তাদের একমাত্র লক্ষ্য যে কোন উপায়ে ক্ষমতায় যাওয়া এবং হত্যা, খুন এবং লুটপাটের রাজনীতি চর্চা করা। নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে না পারলে চোরাইপথে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার জন্য রয়েছে তাদের।’

আজ বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগের ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ‌‌‘শীতার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ’ সমন্বয় সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

universel cardiac hospital

ওবায়দুল কাদের বলেন, দেশের ৯০ শতাংশ মানুষ বিএনপিকে চায় না। এটা ৯১, ৯২ হতে হতে তলানিতে গিয়ে ঠেকবে।’

তিনি আরও বলেন, ‘বিএনপি ক্ষমতার রাজনীতি করে। ক্ষমতা পেলে সব ঠিক, ক্ষমতা বা পেলে সব ভুল। তাদের লক্ষ ক্ষমতা ও লুটপাট। তাদের কার্যকলাপ ষড়যন্ত্রমূলক। তারা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, আমরা স্বাগত জানিয়েছি।’

আসন্ন সিটি করপোরেশ নির্বাচন নিয়ে কাদের বলেন, ‘কোন ওয়ার্ডে প্রার্থী উন্মুক্ত করেনি আওয়ামী লীগ।’

এর আগে, সদ্য প্রয়াত সাবেক সংসদ সদস্য ফজিলাতুন্নেছা বাপ্পির মৃত্যুতে শোক প্রকাশ করেন ওবায়দুল কাদের। বলেন, আজ এয়ার এম্বুলেন্সে তাকে চেন্নাই নেওয়ার কথা ছিলো। আজ অপরাহ্ন তিনটায় সংসদের দক্ষিণ প্লাজায় তার নামাজে জানাজা এবং বিকালে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানের পাশে দাফন করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, অ্যাডভোকেট আফজাল হোসেন, এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে