ছুটির দিনে বাণিজ্য মেলায় ভিড়

মত ও পথ প্রতিবেদক

বাণিজ্য মেলায় ভিড়

সপ্তাহে একটা মাত্র ছুটির দিন। তাই পরিবারের সবাইকে নিয়ে বের হয়েছি বাণিজ্য মেলায় ঘুরতে আর কিছু কেনাকাটা করতে। অন্যদিন আসার সুযোগ হবে না, তাই মেলার শুরুতেই সবাইকে নিয়ে আসলাম। কথাগুলো বলছিলেন রাজধানীর উত্তরা থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ঘুরতে আসা শফিক রায়হান।

শুক্রবার সকাল থেকে আবহাওয়া খারাপ থাকায় প্রথমে মেলায় ক্রেতাদের ভিড় লক্ষ করা না গেলেও বিকেল হওয়ার সাথে সাথে মেলার চিত্র পাল্টে যেতে থাকে। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের উপচেপড়া ভিড় দেখা যায়।

universel cardiac hospital

উত্তরা থেকে আসা শফিক রায়হান বলেন, আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করি। আজ ছুটির দিন তাই সবাইকে নিয়ে আসলাম। আবার চিন্তা করলাম, মেলার মাঝামাঝি বা শেষের দিকে প্রচুর ভিড় থাকে, তাই প্রথম দিকেই আসলাম।

তিনি বলেন, টুকটাক কিছু কেনাকাটা আছে, সেটা করব। মেয়েকে নিয়ে আসলাম, ওর কিছু পছন্দ হলে কিনে দেব।      

আজ শুক্রবার বাণিজ্য মেলা ঘুরে দেখা গেছে, রাজধানী ও আশপাশের এলাকার মানুষ টিকিট কেটে প্রবেশের জন্য লাইন ধরে আছেন। তরুণ-তরুণীদের পাশাপাশি সপরিবারে সরকারি-বেসরকারি চাকরিজীবীরা ঘুরতে এসেছেন মেলায়।

রাজধানীর আজিমপুর থেকে মেলায় ঘুরতে এসে আলেয়া শবনম বলেন, আজিমপুরে বোনের বাড়িতে বেড়াতে এসেছিলাম। এ সুযোগে মেলায় ঘুরতে এসেছি। এখানে আসার কারণ হচ্ছে, গৃহস্থালি সামগ্রী এক জায়গায় পাওয়া যায়। আবার ছাড়ও দেয়।

মেলা ঘুরে দেখা গেছে, প্রতিবছরের ন্যায় এবারও বিভিন্ন পণ্যে দেয়া হচ্ছে বিশেষ ছাড়। এই ছাড়ের মাধ্যমে ক্রেতাদের নজর কাড়তে চান সবাই। ক্রেতারাও ছাড় পেয়ে খুব খুশি মনে পছন্দ অনুযায়ী পণ্য কেনেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে