প্রধানমন্ত্রীর আশ্বাসে অনশন স্থগিত পাটকল শ্রমিকদের

মত ও পথ প্রতিবেদক

পাটকল শ্রমিকদের অনশন স্থগিত

আগামী ১৫ দিনের মধ্যে নতুন মজুরি কাঠামো অনুযায়ী পে স্লিপ পাওয়ার আশ্বাসে আমরণ অনশন কর্মসূচি স্থগিত করেছেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা।

২ জানুয়ারি (বৃহস্পতিবার) রাতে আন্দোলরত পাটকল শ্রমিক নেতাদের সঙ্গে এক বৈঠকে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক প্রধানমন্ত্রীর এই আশ্বাসের কথা জানান। রাজধানীর ফার্মগেটের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে (জেডিপিসি) বৈঠকটি হয়।

universel cardiac hospital

বৈঠক শেষে শ্রমিক নেতারা জানান, আগামী শনিবার (৪ জানুয়ারি) থেকে তারা কাজে ফিরে যাবেন। একই সঙ্গে তারা হুঁশিয়ার করেন, ১৫ দিনের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে তারা আবার আন্দোলনে ফিরে যাবেন।

বস্ত্র ও পাটমন্ত্রী ছাড়াও শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, দুই মন্ত্রণালয়ের সচিব বৈঠকে উপস্থিত ছিলেন।

সরকারের সিদ্ধান্ত জানার পর পাটকল শ্রমিক নেতারা নিজেদের মধ্যে বৈঠকে বসেন। বৈঠকের পর কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ, নন-সিবিএ সংগ্রাম পরিষদের আহ্বায়ক সরদার আব্দুল হামিদ।

বকেয়া বেতন-ভাতা পরিশোধ, মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে গত ১০ ডিসেম্বর থেকে আমরণ অনশন শুরু করেন শ্রমিকরা। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের আশ্বাসে ১৪ ডিসেম্বর অনশন স্থগিত করে কাজে যোগ দেন শ্রমিকরা। দাবি পূরণে তারা ২৮ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন। কিন্তু দাবি পূরণ না হওয়ায় পুনরায় তারা আন্দোলনে নামেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে